আপিলের আদেশ সরকারের ইচ্ছার প্রতিফলন: মির্জা আলমগীর

আপিলের আদেশ সরকারের ইচ্ছার প্রতিফলন: মির্জা আলমগীর

ঢাকা, ১৯ মার্চ (জাস্ট নিউজ) : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‌‘হাইকোর্ট খালেদা জিয়াকে জামিন দিলেও আপিল বিভাগে তা স্থগিত করা হয়েছে। এ আদেশে সরকারের ইচ্ছার প্রতিপালন করা হয়েছে, জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেনি’।

সোমবার বেলা ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আদালত বেগম খালেদা জিয়ার জামিন বাতিল করেনি, সরকার অত্যন্ত কৌশলে খালেদা জিয়ার জামিন আটকে দিয়েছে। তাকে কোনো আইনি সুবিধা দেওয়া হচ্ছে না। বিচার বিভাগকে সুকৌশলে ব্যবহার করে খালেদা জিয়ার জামিন আটকে দেওয়া হয়েছে।

তিনি বলেন, রবিবার আদালত বলেছেন তাকে সাজা দেওয়া হয়েছে দুর্নীতির অভিযোগে নয়, সাজা দেওয়া হয়েছে বিশ্বাসভঙ্গের জন্য। তাই জামিন পাওয়া খালেদা জিয়ার আইনগত অধিকার।

বিএনপির এই নেতা বলেন, ন্যায়বিচার থেকে খালেদা জিয়া বঞ্চিত হয়েছেন। দেশের মানুষের বিশ্বাস ছিল, খালেদা জিয়া জামিন পাবেন। কিন্তু তাকে সেটা দেওয়া হয়নি।

এ সময় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, এতে সরকারের ইচ্ছার প্রতিপালন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, এ জেম এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন,সহ-সাংগঠনিক সম্পাদক আবুদস সালাম আজাদ প্রমুখ।

(জাস্ট নিউজ/এমআই/১৪২০ঘ.)