‘নির্বাচনী ব্লুপ্রিন্ট বাস্তবায়ন করতে খালেদা জিয়াকে কারাবন্দী রেখেছে সরকার’

‘নির্বাচনী ব্লুপ্রিন্ট বাস্তবায়ন করতে খালেদা জিয়াকে কারাবন্দী রেখেছে সরকার’

ঢাকা, ২০ মার্চ (জাস্ট নিউজ) : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সরকার নির্বাচনী ব্লুপ্রিন্ট বাস্তবায়ন করতে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাবন্দী রেখে তাকে জনগণ থেকে বিচ্ছিন্ন করে রেখেছে। জনগণকে নির্বাচনের বাইরে রেখে ক্ষমতা দখল ও নির্বাচনী প্রকল্প বাস্তয়বায়ন করতে ব্যাংকলুট করছে মেগা দুর্নীতি সরকার।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত ‘নিরপেক্ষ নির্বাচনের জন্য করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জনগণের ওপর সরকার আস্থা হারিয়ে ফেলেছে। জনগণও সরকারের ওপর আস্থা হারিয়েছে। সরকার ও জনগণের সম্পর্ক আস্থাহীনতার মধ্যে চলছে। জনগণের প্রতিবাদের বিস্ফোরণ ঠেকাতে সরকার জনগণকে নির্দলীয় নির্বাচনে ভোট দেয়ার সুযোগ দিতে চায় না।

আমীর খসরু আরো বলেন, দেশ ও জাতি যে সংকটে আছে তা আমাদের এক হয়ে মোকাবিলা করতে হবে। যতই জীবনের ঝুঁকি আসুক আমরা রাজপথে থাকবো। সরকারের হতাশা এমন পর্যায় গেছে যে, তারা কী করবে তা ঠিক করতে পারছে না। এই কারণে সরকার জনগণের অধিকার একটার পর একটা কেড়ে নিচ্ছে। সরকারের মনে ক্ষমতা হারানের ভয় কাজ করছে। তারা বিচারের মুখোমুখি হওয়াকে নিরাপত্তাহীনতা ভাবছে।

আয়োজক দলের চেয়ারম্যান এডভোকেট সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে ২০দলীয় জোটের নেতারা বক্তব্য রাখেন।

(জাস্ট নিউজ/এমআই/১৫১৫ঘ.)