ফের ঢাবির দুই শিক্ষার্থীকে পেটালেন ছাত্রলীগ নেতারা

ফের ঢাবির দুই শিক্ষার্থীকে পেটালেন ছাত্রলীগ নেতারা

ঢাকা, ২৪ মার্চ (জাস্ট নিউজ) : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) একের পর এক ছাত্রলীগের হাতে নির্যাতনের শিকার হচ্ছে সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার সন্ধ্যায় বিজয় একাত্তর হলে আবারও নির্যাতনের শিকার হয়েছেন দুই শিক্ষার্থী। গত ৬ ফেব্রুয়ারি থেকে বিভিন্ন হলে মোট চারজন শিক্ষার্থী ছাত্রলীগের হাতে নির্যাতিত হয়।

যাঁরা নির্যাতনের শিকার হয়েছেন তারা হলেন ইলামের শিক্ষা ও ইতিহাস বিভাগের বেলায়েত হোসেন রকি এবং ঊর্দু বিভাগের ফয়সাল উদ্দিন। তারা দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। আহত অবস্থায় তারা ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসা নিয়েছেন।

রকি ও ফয়সালের কয়েকজন বন্ধু জানায়, রকি হলের দ্বৈতাবাসিক ছাত্র। তাকে গত কয়েকদিন আগে পদ্মা ব্লকের ২০০৭ নম্বর কক্ষে হল প্রশাসন সিট দিয়েছে। তারপর তিনি ছাত্রলীগের কর্মসূচিতে নিয়মিত যেতেন না। চট্টগ্রামের কয়েকজন বন্ধুর সঙ্গে রকি ও ফয়সালের ওঠাবসা। ছাত্রলীগ নেতারা এটাকে ‘কোরাম’ মনে করে তাদের মেরেছেন। রকিকে হল প্রশাসনের বরাদ্দ দেওয়া রুমে ‍উঠতে দিতে চায় না ছাত্রলীগের নেতারা।

জানতে চাইলে ভুক্তভোগী বেলায়েত হোসেন রকি বলেন, ‘আমাকে হল শাখা ছাত্রলীগের পরিবেশবিষয়ক সম্পাদক শামছের তাব্রিজ প্রান্ত ফোন দিয়ে ফকির রাসেল (ছাত্রলীগের হল শাখার সভাপতি) ভাইয়ের রুমে যেতে বলেন। সেখানে গিয়ে দেখি আমার বন্ধু ফয়সাল উদ্দিনকে মারধর করছেন তারা। আমি রুমে ঢুকলে আমাকে বসতে বলেন। একজন আমার ঘড়ির দিকে তাকিয়ে বলেন, ঘড়িটা তো দামি, খোল এটা। প্রথমে প্রান্ত এসে আমাকে কিল-ঘুষি দেন। পরে হল শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক মাজহারুল ইসলাম তামীম, শামছের তাব্রিজ প্রান্ত, আরিফুল ইসলাম ও শেখ আরিফিন ইমরোজ স্ট্যাম্প ও রড দিয়ে মারধর করতে থাকেন।’

ভুক্তভোগী এই শিক্ষার্থী আরো বলেন, “ফকির রাসেল ভাই আমার সামনে চেয়ারে বসা ছিলেন। মারার সময় তারা বলছিলেন, ‘তুই কুমিল্লার পোলাপাইন নিয়ে কোরাম করিস।’ এ সময় ফকির রাসেল ভাইয়ের এক বন্ধু আমাকে ও ফয়সালকে আরো বেশি করে মারার নির্দেশ দিচ্ছিলেন। মারধরের পর আমার বন্ধুরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান। এক্স-রে করাই। ডাক্তার আমাকে সাতদিন বিশ্রামে থাকতে বলেছেন।’

এ ব্যাপারে জানতে চাইলে বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের সভাপতি ফকির রাসেল বলেন, ‘মারধরের ঘটনা শুনেছি। তারা হাসপাতালে ভর্তি আছেন।’ মারধরে যাঁরা জড়িত তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

এই বিষয়ে জানতে ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স বলেন, আমি এ বিষয়ে কিছু জানি না। ঘটনা জেনে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

হলের এই ঘটনার বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ কে এম শফিউল আলম ভূইয়াকে একাধিকবার কল দিলেও তিনি তা ধরেননি

(জাস্ট নিউজ/জেআর/১০২৫ঘ.)