‘গণতন্ত্র না থাকায় জামিন পাওয়ার পরও খালেদা জিয়া জেলে’

‘গণতন্ত্র না থাকায় জামিন পাওয়ার পরও খালেদা জিয়া জেলে’

ঢাকা, ২৬ মার্চ (জাস্ট নিউজ) : দেশে স্বাধীনতার চেতনা ও গণতন্ত্র আজ অনুপস্থিত বলে মন্তব্য করেছন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার সাভারে স্মৃতিসৌধের শহীদ বেদীতে স্বাধীনতা দিবস উপলক্ষে শ্রদ্ধা নিবেদন করার পর তিনি একথা বলেন।

মির্জা আলমগীর বলেন, দেশে আইনের শাসন নেই বলেই আজ এ অবস্থা। গণতন্ত্রহীন একটি রাষ্ট্র বাংলাদেশ। গণতন্ত্রের জন্য মুক্তিযুদ্ধ হয়েছিল কিন্তু আজ দেশে গণতন্ত্র অবরুদ্ধ। গণতন্ত্র ফিরিয়ে আনতে লড়াই করতে হচ্ছে। যদি দেশে গণতন্ত্র থাকতো তাহলে আমাদের নেত্রীকে জামিন পাওয়ার পরও জেলে থাকতে হতো না।

এর আগে সকাল সাড়ে ৯টায় মির্জা ফখরুল ইসলাম বিএনপির নেতাদের নিয়ে স্মৃতিসৌধে প্রবেশ করেন। পরে তিনি পৌনে ১০টায় শহীদ বেদীতে বিএনপির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন এবং ১০টায় স্মৃতিসৌধ প্রাঙ্গণ ত্যাগ করেন।

এর আগে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার দিবাগত রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, আমি দেশবাসী ও প্রবাসী বাংলাদেশিসহ সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। আমি গভীর শ্রদ্ধা জানাই সকল জাতীয় নেতার প্রতি, যাঁরা দেশ ও জাতির জন্য অসামান্য অবদান রেখেছেন।

তিনি আরো বলেন, সকল ষড়যন্ত্র রুখে দিয়ে অপহৃত গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্য নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে এই হোক আমাদের অঙ্গীকার।

(জাস্ট নিউজ/এমআই/১১৫১ঘ.)