স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক

সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতির বিষয়ে আমরা আশাবাদী

সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতির বিষয়ে আমরা আশাবাদী

ঢাকা, ২৭ মার্চ (জাস্ট নিউজ) : রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতির বিষয়ে আশাবাদী বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, আমরা এর আগেও সমাবেশের অনুমতি চাইতে বিভিন্ন সময় ঢাকা মহানগর পুলিশ-ডিএমপির সঙ্গে কথা বলেছি কিন্তু তারা অনুমতি দেননি। এবার সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে এসেছি, আশা করি তারা অনুমেতি দেবেন।

মঙ্গলবার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক শেষে বেরিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বেলা ১১টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেন বিএনপির তিন নেতা। বৈঠকে থাকা অন্য দুই বিএনপি নেতা হলেন মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ও এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী।

নজরুল ইসলাম খান বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে ২৯ মার্চ সমাবেশের অনুমতির বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। তিনি বিষয়টি ইতিবাচক হিসেবে দেখেছেন। জানিয়েছেন, বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবেন তিনি এবং সেটা আজই।

তিনি বলেন, আমরা আশা করছি এবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাবো। সে অনুযায়ীই এগিয়ে যাচ্ছি।

এর আগে গত ২২ ফেব্রুয়ারি এবং ১২ ও ১৯ মার্চেও একই দাবিতে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি। তবে তিনবারই দলটিকে অনুমতি দেয়নি পুলিশ।

গত ৮ ফেব্রুয়ারি ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। রায়ের দিন বিকাল থেকে সাবেক এ প্রধানমন্ত্রী নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন।

(জাস্ট নিউজ/এমআই/১২৪৫ঘ)

(জাস্ট নিউজ/এমআই/১১৫৫ঘ)