নির্বাচন আসলেই শেখ হাসিনা ধার্মিক হয়ে যান: রিজভী আহমেদ

নির্বাচন আসলেই শেখ হাসিনা ধার্মিক হয়ে যান: রিজভী আহমেদ

ঢাকা, ২ এপ্রিল (জাস্ট নিউজ) : প্রধানমন্ত্রীর মুখে ভোট চাওয়া জনগণের সঙ্গে তামাশা ছাড়া আর কিছু নয় বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, নির্বাচন এলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধার্মিক হয়ে যান।

‘ভোট চাওয়া রাজনৈতিক অধিকার’ প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের জবাবে সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী আহমেদ বলেন, তাহলে দলের সভাপতি হিসেবে ভোট না চেয়ে প্রধানমন্ত্রী হিসেবে কেন ভোট চাচ্ছেন? এটা নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন।

‘যে প্রধানমন্ত্রী মানুষের ভোটাধিকার কেড়ে নেয়, তার মুখে ভোট চাওয়া জনগণের সঙ্গে তামাশা ছাড়া আর কিছু নয়।’

নির্বাচন কমিশন দীর্ঘ নিদ্রায় শায়িত মন্তব্য করে বিএনপির এই মুখপাত্র বলেন, দু’দিন আগে গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সেখানেও দলীয় প্রতীকে ভোট হবে। এখন প্রধানমন্ত্রী যেখানেই ভোট চাইবেন তা নির্বাচনী তফসিলের মধ্য পড়ে? এটা দেখার দায়িত্ব নির্বাচন কমিশনের। কিন্তু ক্ষমতাসীনদের নির্বাচনী আইন ভঙের ব্যাপারে নির্বাচন কমিশনের ‘রিপভ্যান উইংকেল’ মতো দীর্ঘ নিদ্রায় শায়িত থাকে।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ৩ এপ্রিল পূর্বঘোষিত কর্মসূচি হিসেবে সারাদেশের সব ইউনিয়নে প্রতিবাদ কর্মসূচি এবং ঢাকা মহানগরীর থানাগুলোতে মিছিল হবে বলেও জানান রিজভী আহমেদ।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।

(জাস্ট নিউজ/এমআই/১৩১১ঘ.)