জুয়েলকে গ্রেপ্তারে খালেদা জিয়ার নিন্দা

জুয়েলকে গ্রেপ্তারে খালেদা জিয়ার নিন্দা

ঢাকা, ৮ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের কাদের ভূইয়া জুয়েলকে তাঁর বাসা থেকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

শুক্রবার রাতে এক বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন বলেন, সারা দেশে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তারের ধারাবাহিকতায় আজ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূইয়া জুয়েলকে গ্রেপ্তার করেছে পুলিশ। মূলত দুঃশাসনের বিরুদ্ধে বলিষ্ঠ প্রতিবাদী নেতৃত্বকে ধ্বংস করতেই সরকার বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের গ্রেপ্তার করছে, আর তারই শিকার হলো আবদুল কাদের ভূইয়া জুয়েল। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূইয়া জুয়েলকে গ্রেপ্তার করা হলেও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা কেউ বিপর্যস্ত হবে না, বরং আরো বলীয়ান হয়ে বর্তমান ভোটারবিহীন শাসকগোষ্ঠীর চলমান নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধে আরো বেশি প্রতিবাদী হয়ে উঠবে।

বেগম খালেদা জিয়া বলেন, সরকারের কোনো গণভিত্তি নেই, তাই বর্তমান ভোটারবিহীন সরকার জুলুম-নির্যাতন ও সন্ত্রাসের আশ্রয়প্রার্থী। জোর করে ক্ষমতা ধরে রাখতে গিয়ে সরকার বিকারগ্রস্ত হয়ে পড়েছে। দেশের জনগণের কাছ থেকে এবং আন্তর্জাতিকভাবেও বিচ্ছিন্ন হয়ে এই সরকার ক্রুদ্ধ হয়ে উঠেছে। আর এই ভয়ঙ্কর ক্রুদ্ধতার বিষাক্ত ছোবল গিয়ে পড়ছে বিরোধী নেতাকর্মীদের ওপর। সে জন্যই দেশে আইনের শাসনের বদলে আওয়ামী শাসনের এক বীভৎস বিকৃত রূপ তীব্র মাত্রা ধারণ করেছে। সুতরাং সারা দেশের সর্বত্র সরকারের উন্মত্ত আচরণকে প্রতিহত করতে ঐক্যবদ্ধ গণতান্ত্রিক শক্তির এগিয়ে আসার কোনো বিকল্প নেই। তা না হলে জনসমাজে কারো কোনো নিরাপত্তা থাকবে না। আমি আবদুর কাদের ভূইয়া জুয়েলকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তাঁর বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।

স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূইয়া জুয়েলসহ বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাত ৯টার দিকে রাজধানীর রাজাবাজারের বাসা থেকে তাঁদের আটক করে পুলিশ।

(জাস্ট নিউজ/ওটি/২৩৪৪ঘ.)