বিএনপি নেতাদের লেনদেনের তথ্য চেয়ে ৭ ব্যাংকে দুদকের চিঠি

বিএনপি নেতাদের লেনদেনের তথ্য চেয়ে ৭ ব্যাংকে দুদকের চিঠি

ঢাকা, ৪ এপ্রিল (জাস্ট নিউজ) : সন্দেহজনক ১২৫ কোটি টাকা লেনদেনের অভিযোগে বিএনপির শীর্ষ আট নেতাসহ ১০ জনের তথ্য চেয়ে সংশ্লিষ্ট ব্যাংকগুলোতে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার এই নেতাদের ব্যাংক স্টেইটমেন্ট চেয়ে চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন দুদকের অনুসন্ধান কর্মকর্তা সামসুল আলম।

এর আগে সোমবার দুদকের উপ-পরিচালক ঋত্বিক সাহা স্বাক্ষরিত একটি চিঠিতে বিএনপি নেতাদের ‘সন্দেহজনক’ লেনদেন অনুসন্ধানের সিদ্ধান্তের কথা জানানো হয়। ওই চিঠিতে বলা হয়েছে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, এম মোরশেদ খান, যুগ্ম-মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল ও নির্বাহী সদস্য তাবিথ আউয়ালের ব্যাংক হিসাব থেকে ৩০ দিনে মানিলন্ডারিং ও সন্দেহজনক লেনদেনের মাধ্যমে ১২৫ কোটি টাকা লেনদেনসহ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।
একই অভিযোগ আসায় মোরশেদ খানের ছেলে ব্যবসায়ী ফয়সাল মোরশেদ খান এবং ঢাকা ব্যাংকের এমডি সৈয়দ মাহবুবুর রহমানের বিষয়েও অনুসন্ধান করবে দুদক।

বিএনপি নেতাদের সন্দেহজনক লেনদেন নিয়ে দুদকের তদন্তের বিষয়টি নিয়ে রাজনৈতিক অঙ্গনে তুমুল আলোচনার সৃষ্টি করেছে। বিএনপি নেতারা অভিযোগ করে বলেছেন, তাদেরকে রাজনৈতিকভাবে হয়রানী করার জন্য এমনটাই করছে সরকার। তারা এধরনের কোনো লেনদেনের সঙ্গে আদৌ জড়িত নন। নির্বাচনের বছরে বিরোধী দলকে হয়রানী করতে সরকার দুদককে দিয়ে কাজ করাচ্ছে বলেও জানিয়েছেন বিএনপি নেতারা।

(জাস্ট নিউজ/একে/১৯৫৮ঘ.)