টঙ্গীতে ভুয়া পুলিশ সেজে ছিনতাই, ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

টঙ্গীতে ভুয়া পুলিশ সেজে ছিনতাই, ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

ঢাকা, ৯ ডিসেম্বর : ভুয়া মেট্রোপলিটন পুলিশ সেজে ব্যবসায়ীদের কাছ থেকে টাকা ছিনতাই করার অভিযোগে টঙ্গী থানা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদককে গ্রেপ্তার করেছে পুলিশ। আটক ছাত্রলীগ নেতার নাম মো. শফিউদ্দিন শফি।

শনিবার ভোরে টঙ্গী রেলস্টেশন থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

অভিযানে নেতৃত্বদানকারী টঙ্গী থানার ওসি মো. ফিরোজ তালুকদার জানান, গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় রাজধানীর কুড়িল এলাকার ব্যবসায়ী মতিউর রহমান (২৮), শাহাদাৎ হোসেন (২৫), আশরাফুল ইসলাম (২৬) ও মফিজ মিয়া (২৮) একসঙ্গে নরসিংদী জেলার পলাশ যাওয়ার উদ্দেশ্যে ঢাকা থেকে টঙ্গী আসেন। পরে যাত্রীবাহী বাস না পেয়ে রাত্রীযাপনের জন্য টঙ্গী রেলওয়ে স্টেশনের আজাদ হোটেলে গিয়ে ওঠেন।

ছাত্রলীগ নেতা বিষয়টি জানতে পেরে গভীর রাতে কৌশলে তাদের কক্ষে দুজন দেহব্যবসায়ী নারীকে প্রবেশ করিয়ে দেয়। পরে শফিউদ্দিন শফি ও তার সহযোগী রফিক মিলে নিজেদের পুলিশ কর্মকর্তা পরিচয় দিয়ে তাদের মারধর করে এবং দেহব্যবসায়ী নারীদের সঙ্গে ছবি তোলে এবং জিম্মি করে মোটা অংকের টাকা দাবি করে।

একপর্যায়ে ওই চার ব্যবসায়ী বিকাশ অ্যাকাউন্ট ও এটিএম কার্ডসহ বিভিন্ন মাধ্যমে দুই লাখ ৭০ হাজার টাকা পরিশোধ করে আজাদ হোটেল থেকে বেরিয়ে আসেন।

পরে ব্যবসায়ীরা বিষয়টি জেলা গোয়েন্দা পুলিশকে জানান এবং টঙ্গী থানায় লিখিত অভিযোগ করেন।

ওসি আরো জানান, ভুক্তভোগীদের লিখিত অভিযোগের ভিত্তিতে শনিবার ভোর রাতে গোয়েন্দা পুলিশের ওসি ডেরিক এবং আমি শফিউদ্দিন শফিকে রেলওয়ে স্টেশন এলাকা থেকে গ্রেপ্তার করি। এ ঘটনায় টঙ্গী থানায় পৃথক চারটি মামলা হয়েছে।

শফির বিরুদ্ধে ছিনতাই, চাঁদাবাজি, অস্ত্রসহ বিভিন্ন অপরাধে ১০টির মতো মামলা রয়েছে। ছিনতাইয়ের ঘটনায় এই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আরো চারটি মামলা হয়েছে।

এর আগে মো.শফিউদ্দিন শফি রাজধানীর উত্তরা, তুরাগ, টঙ্গী ও গাজীপুর থেকে কখনো ভুয়া গোয়েন্দা বা কখনো ভুয়া পুলিশ পরিচয়ে ছিনতাই অপহরণের ঘটনা ঘটিয়েছে বলে পুলিশ জানিয়েছে।

(জাস্ট নিউজ/একে/২৩৫৫ঘ.)