গাজীপুরে বিএনপির মেয়র প্রার্থীর মনোনয়ন দাখিল

গাজীপুরে বিএনপির মেয়র প্রার্থীর মনোনয়ন দাখিল

গাজীপুর, ১২ এপ্রিল (জাস্ট নিউজ) : দুই সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিনে আজ বৃহস্পতিবার গাজীপুরে বিএনপির মনোনিত প্রার্থী হাসান উদ্দিন সরকার মনোনয়ন দাখিল করেছেন।

গাজীপুরের বঙ্গতাজ অডিটোরিয়ামে রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডলের হাতে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়ন পত্র দাখিল করেন তিনি।

মনোনয়নপত্র জমা দিয়ে গণমাধ্যমকে হাসান সরকার বলেন, এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ ভালো রয়েছে। সুষ্ঠু নির্বাচন হলে ধানের শীষের জয় সুনিশ্চিত। তিনি আরো বলেন, বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া কারাগারে। তার মুক্তির আন্দোলন বেগবান করতে গাজীপুর বিএনপির সর্বস্তরের নেতাকর্মী মেয়র নির্বাচনের পাশাপাশি রাজপথে থেকে সব ষড়যন্ত্র মোকাবেলা করবে।

মনোনয়ন জমা দেওয়ার সময় হাসান সরকারের সঙ্গে ছিলেন গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক সাইয়্যেদুল আলম বাবুল, সিনিয়র সহ-সভাপতি সালাহ উদ্দিন সরকার, সিনিয়র যুগ্ম সম্পাদক সোহরাব উদ্দিন, পৌর বিএনপির সভাপতি হালিমুজ্জামান ননী, জেলা বিএনপির সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শওকত হোসেন প্রমুখ।

গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের মনোনয়ন দাখিলের সময় শেষ হচ্ছে আজ। খুলনায় আওয়ামী লীগে নৌকা প্রতীকে মেয়র পদে মনোনয়ন পেয়েছেন তালুকদার আব্দুল খালেক ও গাজীপুরে মোহাম্মদ জাহাঙ্গীর আলম। আর গাজীপুরে ধানের শীষ প্রতীকে বিএনপির মনোনয়ন পেয়েছেন হাসান উদ্দিন সরকার ও খুলনায় নজরুল ইসলাম মঞ্জু।

গাজীপুরে এম এ মান্নান এবং খুলনায় মনিরুজ্জামান মনি ২০১৩ সালের নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীদের হারিয়ে মেয়র নির্বাচন হয়েছিলেন। এখনও তারা মেয়রের দায়িত্বে রয়েছেন।

১৫ মে ভোটের দিন রেখে দুই সিটির যে তফসিল নির্বাচন কমিশন দিয়েছে, সেখানে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের জন্য ১৫-১৬ এপ্রিল ও প্রত্যাহারের শেষ সময় ২৩ এপ্রিল ঠিক করে দেওয়া হয়।

৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি কর্পোরেশনে ভোটার আছেন ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন। আর খুলনা সিটির ৩১টি সাধারণ এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটার ৪ লাখ ৯৩ হাজার ৪৫৪ জন।

(জাস্ট নিউজ/এমআই/১৩১৩ঘ.)