মির্জা আলমগীরের মায়ের মৃত্যুতে তারেক রহমানের শোক

মির্জা আলমগীরের মায়ের মৃত্যুতে তারেক রহমানের শোক

ঢাকা, ১২ এপ্রিল (জাস্ট নিউজ) : সাবেক মন্ত্রী ও দেশের বিশিষ্ট রাজনীতিবিদ মরহুম মির্জা রুহুল আমিন এর সহধর্মীনি এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর মাতা ফাতেমা আমিন বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন) মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর। ফাতেমা আমিন এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বৃহস্পতিবার এক শোকবার্তায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, ফাতেমা আমিন এর মৃত্যুতে তার পরিবার-পরিজনদের মতো আমিও গভীরভাবে শোকাহত ও মর্মাহত হয়েছি। একজন আদর্শস্থানীয় মাতা হিসেবে তিনি মেধা ও শ্রম দিয়ে তার সকল সন্তানদের সুশিক্ষিত ও সুসন্তান হিসেবে গড়ে তুলেছিলেন। ধর্মপ্রাণ নারী হিসেবেও তিনি সকলের নিকট ছিলেন অত্যন্ত শ্রদ্ধেয়। একজন রাজনীতিবিদের স্ত্রী এবং রাজনীতিবিদ সন্তানের মা হিসেবে তার কর্তব্য ও ভূমিকা স্থানীয় জনসাধারণ ও পরিচিতজনদেরকে অভিভুত করতো।

পরিবারের হাল ধরার পাশাপাশি তিনি সমাজসেবার নানা কাজে নিজেকে নিয়োজিত রেখেছিলেন। দুঃখী ও অসহায় মানুষকে সাহায্য করতেও তিনি ছিলেন উদারহস্ত। মাতা হিসেবে তিনি যে দৃষ্টান্ত রেখে গেছেন সেটি তার সন্তানদেরকে চিরদিন অনুপ্রাণিত করবে।

মহান রাব্বুল আলামীন এর দরবারে দোয়া করি মরহুমার শোকাহত পরিবারবর্গ যেন এই মৃত্যুশোক সইবার ক্ষমতা লাভ করেন। আমি মরহুমা ফাতেমা আমিন এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।

এর আগে, বৃহস্পতিবার বেলা পৌনে ১২টার দিকে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মির্জা আলমগীরের মা ফাতিমা আমিন। তিনি ফুসফুস, কিডনিসহ বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যার কারণে বেশ কিছুদিন ধরে ওই হাসপাতালে ভর্তি ছিলেন।

এদিকে মির্জা আলমগীরের মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন- বিএনপির স্ট্যান্ডিং কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, মীর্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মোহাম্মদসহ বিএনপির সর্বস্তরের নেতাকর্মীরা।

(জাস্ট নিউজ/একে/২৩০৯ঘ.)