সিটি নির্বাচনে ঐক্যবদ্ধ প্রচারণা চালাবে ২০ দল

সিটি নির্বাচনে ঐক্যবদ্ধ প্রচারণা চালাবে ২০ দল

ঢাকা, ১৯ এপ্রিল (জাস্ট নিউজ) : আসন্ন গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনে ঐক্যবদ্ধ প্রচারণা চালাবে ২০ দল। বৃহস্পতিবার রাতে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত জোটের সভায় এ সিদ্ধান্ত হয়।

সভা থেকে দুই সিটি নির্বাচনের প্রচারণার জন্য ২০ দলীয় জোটের দুইটি সমন্বয় কমিটিও গঠন করা হয়। গাজীপুরে জাতীয় পার্টি (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দারকে আহ্বায়ক ও এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিমকে সদস্য সচিব এবং খুলনায় এনপিপি সভাপতি ফরিদুজ্জামান ফরহাদকে আহ্বায়ক ও এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈসাকে সদস্য সচিব করে কমিটি দুটি গঠন করা হয়।

জোটের শীর্ষ নেত্রী বেগম খালেদা জিয়ার কারামুক্তি আন্দোলন ও আসন্ন দুই সিটি করপোরেশনের নির্বাচন নিয়ে ২০ দলের জরুরি এ সভাটি করে বিএনপি।

বৈঠক শেষে বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় সাংবাদিকদের বলেন, আজকের বৈঠকে দুই সিটি নির্বাচন নিয়েই শুধু আলোচনা হয়েছে।

আমরা প্রত্যাশা করি, যদি নির্বাচন কমিশন নিরপেক্ষ থাকে তাহলে ধানের শীষের প্রার্থীরা সিটি নির্বাচনে জয়লাভ করবে।
গাজীপুরে মেয়র পদে জামায়াতের প্রার্থী সম্পর্কে তিনি বলেন, এ নিয়ে খুব বেশি আলোচনার দরকার নেই। আগেই এ বিষয়ে আলোচনা হয়েছে। আর প্রয়োজন হলে তাদের সাথে (জামায়াত) আলোচনা করে মীমাংসা করা হবে। এটা নিয়ে কোনো তর্ক-বিতর্কের কিছু নেই।

বৈঠকে জামায়াতের কোন প্রতিনিধি না থাকার ব্যাপারে তিনি বলেন, মামলা মোকদ্দমার কারণে তাদের অনেক সময় আত্মগোপনে থাকতে হয়। তবে আজকে তাদের অনুপস্থিতিটা ইচ্ছাকৃত নয়।

(জাস্ট নিউজ/একে/২৩২০ঘ.)