মালয়েশিয়ার নির্বাচন থেকে সরকারকে শিক্ষা নেওয়ার আহ্বান মির্জা আলমগীরের

মালয়েশিয়ার নির্বাচন থেকে সরকারকে শিক্ষা নেওয়ার আহ্বান মির্জা আলমগীরের

ঢাকা, ১১ মে (জাস্ট নিউজ) : জনতার ঐক্য সৃষ্টি করে কারাগারের শৃঙ্খল ভেঙে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে বলে ক্ষমতাসীনদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে ‘দেশনেত্রীর রাজনীতি, সংগ্রাম ও সফলতার ৩৪ বছর’ উপলক্ষে এক আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধনকালে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা অবিলম্বে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি চাই এবং মুক্তি দাবি করছি। আর জনতার ঐক্য সৃষ্টি করে কারাগারের শৃঙ্খল ভেঙে তাকে আমরা নিয়ে আসবো ইনশাল্লাহ।

দেশবাসীর উদ্দেশে তিনি বলেন, আসুন আমরা সবাই জাতীয় ঐক্য সৃষ্টি করি। জাতীয় ঐক্য সৃষ্টি করেই এ ভয়াবহ দানব, যে আমাদের সব কিছু লুট করে নিয়ে যাচ্ছে তাকে পরাজিত করে জনগণের শাসন প্রতিষ্ঠিত করি। এটাই হোক আমাদের লক্ষ্য। সেই কারণে আমরা আহ্বান করেছি- সকল দল, মত ও নেতৃত্বকে, দেশনেত্রী যে আন্দোলন চালাচ্ছেন এবং নেতৃত্ব দিচ্ছেন- আসুন আমরা সবাই সেই আন্দোলন শরীক হয়ে আমাদের দেশ ও গণতন্ত্রকে মুক্ত করি।

জনগণের ঐক্য সৃষ্টি করে বর্তমান ভয়াবহ দু:শাসন ও পাথরকে আমরা সরানো যাবে আশা প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, আমি প্রধানমন্ত্রীকে আহ্বান করবো, মালয়েশিয়ার দিকে তাকিয়ে দেখুন। কিভাবে দুর্নীতি করলে, জনগণ ও গণতন্ত্রের বাইয়ে চলে গেলে সকল শক্তি দিয়েও জনমতকে প্রতিহত করা যায় না। সেখানে জনমত প্রতিষ্ঠিত হয়। মালেশিয়াতে সেটাই প্রমাণিত হয়েছে।

খুলনা সিটি নির্বাচন প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, গতকাল আমার ধানের শীষের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর সঙ্গে কথা হয়েছে। তিনি বলেছেন, শেষ দিন পর্যন্ত আমরা মাঠে থাকবো। আমরা জয়লাভ করবো ইনশাল্লাহ। তাই পুলিশকে দিয়ে নির্বাচনী মাঠকে দখল করে নিচ্ছে। আজকে পুলিশ প্রধান প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করে তিনি।

বেগম খালেদা জিয়াকে হাইকোর্ট জামিন দেওয়ার পরেও সুপ্রিমকোর্ট তাকে আটকে রেখেছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, গতকাল জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার বিষয়ে যথেষ্ট আলোচনা হয়েছে। কিন্তু সরকার পক্ষ কোন প্রমাণ দেখাতে পারেনি। বেগম জিয়াকে কারাগারের ভিতরে আটকে রেখে আবারো তারা (সরকার) একদলীয় নির্বাচনের ব্যবস্থা করবে- বলে মনে করে ফখরুল।

আলোকচিত্র প্রর্দশনীর আয়োজক ফটোসাংবাদিক বাবুল তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, জাসাসের সহ-সভাপতি শায়রুল কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন।

(জাস্ট নিউজ/এমআই/১২৪৮ঘ.)