‘খালেক প্রধান ডাকাত’, ফল প্রত্যাখ্যান মঞ্জুর

‘খালেক প্রধান ডাকাত’, ফল প্রত্যাখ্যান মঞ্জুর

ঢাকা, ১৬ মে (জাস্ট নিউজ) : খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছেন বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

বুধবার সকাল পৌনে ১১টায় মহানগরীর কে ডি ঘোষ রোডে মহানগর বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেন।

সংবাদ সম্মেলনে মঞ্জু বলেন, নির্বাচনে ভোট ডাকাতি হয়েছে। তালুকদার আব্দুল খালেকের পক্ষে বনদস্যু, জলদস্যু, সন্ত্রাসী সবাই প্রকাশ্যে কাজ করেছে। এই অবস্থায় দায়িত্ব নিয়ে তিনি কীভাবে খুলনা মহানগরীকে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, ভূমিদস্যুমুক্ত করবেন?

মঞ্জু বলেন, নির্বাচনে ভোট ডাকাতির নতুন রূপ প্রকাশ পেয়েছে। আগামীতে খালেককে বোরখা পড়ে জনগণের সামনে বের হতে হবে, সেই পরিবেশই তিনি তৈরি করলেন।

নজরুল ইসলাম মঞ্জু জানান, ১০৫টি কেন্দ্রে ব্যালট ছিনিয়ে ভোট দেয়া হয়েছে, ৪৫ টি কেন্দ্রে ভোটারদের আটকে দেয়া হয়েছে। ভোট ডাকাতির এই নির্বাচনে জয়ী হয়েছে তালুকদার আব্দুল খালেক। জয়ী হয়ে তালুকদার আব্দুল খালেক বলেছিলেন মঞ্জুকে পাশে নিয়েই তিনি কাজ করতে চান। এ প্রস্তাবও প্রত্যাখ্যান করেন মঞ্জু।

তিনি বলেন, প্রধান ভোট ডাকাত তিনি। তার পাশে থেকে সহযোগিতার কোনো মানসিকতাই আমার নেই। আমি এই প্রস্তাব প্রত্যাখ্যান করছি। নির্বাচনে আওয়ামী লীগ রাজনৈতিক শিষ্টাচার লঙ্ঘন করেছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপি প্রতিটি নির্বাচনে অংশ নেবে। অংশ নেয়ার মধ্য দিয়ে আওয়ামী লীগের চরিত্র ফুটিয়ে তুলবে।

সেনাবাহিনী ছাড়া নির্বাচন সম্ভব নয় উল্লেখ করে মঞ্জু বলেন, নির্বাচনে বিজিবি, র‌্যাব ঘুমিয়ে ছিল। পুলিশ সক্রিয় ছিল। সকাল থেকে রিটার্নিং অফিসার ফোন রিসিভ করেননি। এ নির্বাচন প্রমাণ করেছে সেনাবাহিনী ছাড়া নির্বাচন সম্ভব নয়। এসময় তিনি নির্বাচন কমিশনের সমালোচনা করে বলেন, নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচনে সহায়কও না, যোগ্যও না।

উল্লেখ্য, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৭৪ হাজার ৮৫১ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন মঞ্জু। তিনি পেয়েছেন ১ লাখ ৯ হাজার ২৫১ ভোট।

(জাস্ট নিউজ/এমআই/১২২৯ঘ.)