পাবনায় সাংবাদিক পেটানো মামলা

ভূমিমন্ত্রীর ছেলে তমাল কারাগারে

ভূমিমন্ত্রীর ছেলে তমাল কারাগারে

পাবনা, ১৩ ডিসেম্বর (জাস্ট নিউজ) : পাবনায় সাংবাদিকদের মারধরের ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামি ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের ছেলে ঈশ্বরদী উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমালের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। মামলার পর থেকে তিনি পলাতক ছিলেন।

বুধবার দুপুরে পাবনার আমলী আদালত-১ এ হাজির হয়ে জামিন আবেদন করেন ভূমিমন্ত্রীর ছেলে শিরহান শরীফ তমাল। আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রেজাউল করিম জামিন নামঞ্জুর করেন এবং তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

উল্লেখ্য, ঈশ্বরদীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের প্রথম কংক্রিট ঢালাই কাজের উদ্বোধন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈশ্বরদী আগমনের আগের দিন গত ২৯ নভেম্বর বিদ্যুৎকেন্দ্রের সাইট অফিস সাহাপুরে সংবাদ সংগ্রহকালে এ হামলার ঘটনা ঘটে। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের ছেলে ও তার ক্যাডার বাহিনীর হামলায় আহত হন সময় টিভি’র পাবনা প্রতিনিধি সৈকত আফরোজ আসাদ, এটিএন নিউজ’র প্রতিনিধি রিজভী জয়, ডিবিসি নিউজের প্রতিনিধি পার্থ হাসান ও ক্যামেরাপার্সন মিলন হোসেন।

এ ঘটনায় পাবনার ডিবিসি টেলিভিশনের জেলা প্রতিনিধি পার্থ হাসান বাদী হয়ে ভূমিমন্ত্রীর ছেলে উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাজিব সরকারসহ প্রায় ৩০ জনকে আসামি করে ঈশ্বরদী থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় ঈশ্বরদী থানা-পুলিশ এর আগে ৯ জনকে গ্রেফতার করলেও অধরা থাকেন মামলার প্রধান দুই আসামি তমাল ও রাজিব। এদের মধ্যে তমাল বুধবার আদালতে হাজির হয়ে জামিন চেয়ে আবেদন করলে আদালত আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে, হামলার প্রতিবাদে বিক্ষোভ, সমাবেশ ও মানববন্ধন অব্যাহত রেখেছেন পাবনায় কর্মরত সাংবাদিকরা।

(জাস্ট নিউজ/একে/১৯৫৫ঘ.)