আইনজীবীদের খালেদা জিয়া

আমাকে জেলে রেখে ৫ই জানুয়ারির মতো নির্বাচন করতে চায় সরকার

আমাকে জেলে রেখে ৫ই জানুয়ারির মতো নির্বাচন করতে চায় সরকার

ঢাকা, ১৭ মে (জাস্ট নিউজ) : কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বলেছেন, তাকে কারাগারে রেখে সরকার ৫ই জানুয়ারির মতো নির্বাচন করতে চায় সরকার।

বৃহস্পতিবার রাজধানীর পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে তার সঙ্গে দেখা করতে যাওয়া আইনজীবীদের তিনি এ কথা বলেন।

বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের পর তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, সরকারের সদিচ্ছা না থাকলে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব নয়।

এর আগে বিকাল ৪টার দিকে কারাগারে যান বেগম খালেদা জিয়ার চার আইনজীবী। অপর আইনজীবীরা হলেন- অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ও অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।

খন্দকার মাহবুব হোসেন জানান, পবিত্র রমজানের শুরুতে দেশবাসী ও দলের নেতাকর্মীদের রমজানুল মোবারকের শুভেচ্ছা জানিয়েছেন বেগম খালেদা জিয়া। দেশবাসীর কাছে তিনি দোয়াও চেয়েছেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে যেসব মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানো হচ্ছে সেগুলোর বিষয়ে আলোচনা করতে কারাগারে এসেছিলেন তারা। ওই সব মামলার বিষয়ে বিশদ আলোচনা করেছেন।

খন্দকার মাহবুব হোসেন বলেন, বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো নেই, খুব খারাপ। তিনি ব্যথায় প্রচণ্ডভাবে কষ্ট পাচ্ছেন। তাকে সুচিকিৎসা দেয়া হচ্ছে না।
মাসুদ আহমেদ তালুকদার বলেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে বর্তমানে ৬টি মামলায় শ্যোন অ্যারেস্ট রয়েছে। তিনি বলেন, বেগম খালেদা জিয়া আগের থেকে অনেক বেশি দুর্বল হয়ে পড়েছেন। চলাফেরা করতে প্রচণ্ড কষ্ট হচ্ছে। তিনি রোজা রাখবেন। কিন্তু শারীরিকভাবে অসুস্থ হওয়ার কারণে তাকে ইউনাইটেড হাসপাতালের মতো বিশেষায়িত জায়গায় চিকিৎসা সুবিধা দিলে এই রমজানে একটু ভালো লাগতো বলে তিনি তাদের জানিয়েছেন। এসময়ে তাকে অনেকটা শঙ্কিত দেখা গেছে বলেও একজন আইনজীবী জানান।

(জাস্ট নিউজ/একে/২২৪৬ঘ.)