দেশর চলমান অবস্থা গোটা জাতির জন্য হুমকি: মির্জা আলমগীর

দেশর চলমান অবস্থা গোটা জাতির জন্য হুমকি: মির্জা আলমগীর

ঢাকা, ২৭ মে (জাস্ট নিউজ) : গণতন্ত্র রক্ষায় জাতীয় ঐক্য গড়ে তোলার আহবান জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে দেশের যে অবস্থা তা কোনো ব্যক্তি বা দলের জন্য নয়, এটা গোটা জাতির জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে।

রবিবার রাজধানীর 'এশিয়া গোটেল এন্ড প্যাসিফিক' হলে নব গঠিত যুক্তফ্রন্টের অন্যতম শরীক নাগরিক ঐক্য আয়োজিত ইফতার মাহফিলে “গ্রহণযোগ্য, অংশগ্রহণমূলক নির্বাচন চাই” শীর্ষক সংক্ষিপ্ত আলোচনায় মির্জা আলমগীর এ কথা বলেন।

এসময় মির্জা আলমগীর বলেন, দেশে চলমান যে সংকট তা সমগ্র জাতির সংকট। দেশে কেউ এখন নিরাপদ নয়। তাই এই পরিপ্রেক্ষিতে আমরা যদি জাতীয় ঐক্য গড়ে তুলতে না পারি তাহলে জাতি আমাদের ক্ষমা করবে না।

গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াকে সরকার ভয় পেয়ে কারাবন্দি করে রেখেছে মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া নির্বাচন নিয়ে চিন্তা সঠিক হবে বলে মনে করি না। বরং আমরা (বিএনপি) মনে করি নির্বাচন হতে হলে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হতে হবে, সংসদ ভেঙে দিতে হবে, সেনাবাহিনী মোতায়েন করতে হবে। নির্বাচন হবে নির্দলীয় সরকারের অধীনে। অন্যথায় নির্বাচন অর্থবহ হবে বলে মনে করি না।

বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি ডা. এ কি এম বদরুদ্দোজা চৌধুরী বলেন, বাংলাদেশের মুক্তির একটাই পথ, আমাদেরকে জাগিয়ে তুলতে হবে। আমাদের ভেতরে সংহত হতে হবে। আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। যাতে ভবিষ্যতে যারাই ক্ষমতায় আসতে চান, তারা বুঝে শুনেই চলে। বাংলাদেশের জনগণ জেগে উঠেছে। এই জাগরণ থাকবে। ইনশাল্লাহ আমরাও তাদের সঙ্গে থাকব।

প্রধানমন্ত্রীর ভারত সফর ও চলমান মাদক বিরোধী অভিযান নিয়েও কথা বলেন বক্তারা।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) আ স ম আবদুর রব বলেন, এমপি সাহেবের কোনো প্রমাণ পান নাই, যে ৭৮ জনকে হত্যা করেছেন তাদের সবার নামে প্রমাণ পাইছেন? মামলা থাকা, আর অভিযোগ থাকা আর প্রমাণিত হওয়া দুইটা তো এক জিনিস নয়।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, মোদি রোহিঙ্গা নিয়ে কথা বলেন না। মমতা ব্যানার্জি তিস্তা নিয়ে কথা বলেন না। আপনি কোনোটা নিয়ে কথা বলতে পারেননি। তারপরও সেখান থেকে বড় গলায় বলেন, সমস্ত পত্র-পত্রিকায় মিডিয়াগুলোতে একটাই প্রচার করছে, মনে হচ্ছে আপনি ভারত জয় করে এসেছেন।

সরকার ৫ জানুয়ারির মতো একতরফা নির্বাচনের পথে হাঁটলে দেশ আরো সংকটে পড়বে বলে মন্তব্য করেন অনেক বক্তা।

ইফতার মাহফিলে আরো বক্তব্য দেন- গণস্বাস্থ্য ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা ডা জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আসিফ নজরুল প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, সহ-সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা, সোনার বাংলা পার্টির চেয়ারম্যান শেখ আব্দুর নূর, বিকল্প ধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অবঃ) আব্দুল মান্নান ও আইনজীবী শাহদীন মালিক প্রমুখ।

(জাস্ট নিউজ/একে/২০২৯ঘ.)