স্মৃতিস্তম্ভে জুতা পায়ে ছাত্রলীগ নেতারা

স্মৃতিস্তম্ভে জুতা পায়ে ছাত্রলীগ নেতারা

লক্ষ্মীপুর, ১৬ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভের শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণের সময় রায়পুর উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ প্রায় সকল নেতাকর্মীরা পায়ে জুতা ছিল। উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত মুক্তিযুদ্ধের বিজয় স্মৃতিস্তম্ভে এ ঘটনা ঘটে।

এসময় ছাত্রলীগের পাশাপাশি আওয়ামী লীগের আরো কিছু অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও জুতা পায়ে দিয়ে শহীদ বেদিতে প্রবেশ করে শ্রদ্ধা জানাতে দেখা গেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী উপস্থিত থাকলেও তারা নীরব ভূমিকা পালন করে। এ ঘটনায় শহীদ মিনারে ফুল দিতে আসা অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।

শনিবার সকালে শ্রদ্ধা জানাতে আসা সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি মারুব বিন জাকারিয়া বলেন, ছাত্ররাই যদি শহীদদের প্রতি অসম্মান জানায়, তাহলে তারা ভবিষ্যতে কী করবে? বিজয়স্তম্ভে জুতা পায়ে দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা না অপমান করছেন বিষয়টি বুঝতে পারছি না। তবে এ ধরনের কর্মকাণ্ড ঠিক হয়নি।

এ ব্যাপারে উপজেলা ছাত্রলীগের সভাপতি পাপেল মাহমুদ বলেন, ফুল দেওয়ার সময় আমি জুতা খুলে স্মৃতিস্তম্ভের শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেছি।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নিজাম পাঠান বলেন, এটি আমাদের দেশ ও জাতির জন্য একটি লজ্জার ব্যাপার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পী রানী রায় বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা যদি জুতা পায়ে দিয়ে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে তাহলে তারা শহীদদের অবমাননা ও চরম অশ্রদ্ধা করেছে। কাজটি তাদের করা ঠিক হয় নি।

(জাস্ট নিউজ/ওটি/১২৪৫ঘ.)