খালেদা জিয়ার সুচিকিৎসার দাবী ১১০১ চিকিৎসকের

খালেদা জিয়ার সুচিকিৎসার দাবী ১১০১ চিকিৎসকের

ঢাকা, ৯ জুন (জাস্ট নিউজ) : বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র চেয়ারপারসন ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া মাথা ঘুরে পড়ে যাওয়ায় উদ্বিগ্ন দেশের প্রথিতযশা এক হাজার ১০১ জন চিকিৎসক।

শনিবার এক বিবৃতিতে চিকিৎসেকরা বলেন, তার পরিবারের সদস্যরা তার সাথে দেখা করে জানতে পারেন যে- তিনি মাথা ঘুরে পড়ে গিয়েছেন এবং ২ সপ্তাহ ধরে জ্বরে ভুগছেন। চিকিৎসকের পরিভাষায় তিনি টিআইএ (ট্রানজিয়েন্ট ইস্কেমিক অ্যাটাক) রোগে ভুগছেন। কারা কর্তৃপক্ষ তার চিকিৎসা নিয়ে সম্পূর্ণ উদাসীন। সরকার ও কারা কর্তৃপক্ষ তার সুচিকিৎসার কোনো যথাযথ ব্যবস্থা গ্রহণ করেনি। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার একান্ত সচিব তার সুচিকিৎসার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর চার বার চিঠি দিয়েও কোন প্রতিকার পাননি।

বিবৃতিতে তারা দেশনেত্রী বেগম খালেদা জিয়া’র নিকটাআত্মীয়, বিভিন্ন পত্র-পত্রিকা ও গণমাধ্যমে প্রকাশিত সংবাদে চিকিৎসক সমাজসহ দেশের ১৬ কোটি জনগণ দেশনেত্রী বেগম খালেদা জিয়া’র স্বাস্থ্যের অবনতি নিয়ে অত্যন্ত উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে রয়েছে বলে উল্লেখ করেন।

বর্তমানে তিনি গুরুতর অসুস্থ, প্রতিরাতে কাঁপুনি দিয়ে জ্বর আসে, কাশি ও জ্বর নিয়ন্ত্রণে আসছেনা, ডান চোখ লাল হয়ে ফুলে গেছে, সার্ভভাইকাল স্পনডাইলোসিস রোগের ভয়াবহতার কারণে বাম হাত ধীরে ধীরে অবস হয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে, কোমরের সমস্যার কারণে তার শরীরের বাম পাশ ও বাম পায়ের তীব্র ব্যথা ধীরে ধীরে নীচের দিকে নামছে। তিনি হাঁটা চলাও করতে পারছেন না।

দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জরাজীর্ণ স্যাঁতসেতে ও পরিত্যক্ত নির্জন কারাগারে বন্দি করে রেখেছে সরকার। সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে সরিয়ে দেওয়ার জন্য তাকে বিনাচিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বর্তমান সরকার।

বিবৃতিতে চিকিৎসকেরা বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘদিন ধরে উচ্চ রক্তচাপ, ডায়াবেটিসসহ জটিল নানা রোগে আক্রান্ত। ইতোপূর্বে তার দুই হাঁটু প্রতিস্থাপন করা হয়েছে। সম্প্রতি তিনি লন্ডনে চোখের অপারেশনও সম্পন্ন করেছেন। তিনি কোন সাধারণ রোগী নন। চিকিৎসকদের পরিভাষায় তিনি একজন বিশেষ পরিচর্যা সাপেক্ষ রোগী।

চিকিৎসকেরা বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া একজন সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেত্রীই শুধু নন তিনি স্বাধীনতার ঘোষক, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সহধর্মীনি। তিনি রাষ্ট্রের একজন সিনিয়র সিটিজেন। আমরা চিকিৎসক সমাজ ১৬ কোটি জনগনের প্রাণের নেত্রীর অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবী জানাচ্ছি এবং সুচিকিৎসার জন্য ইউনাইটেড হাসাপাতালে স্থানান্তরের জোর দাবী জানাচ্ছি।

বিবৃতিতে স্বাক্ষর করেন- অধ্যাপক ডাঃ মবিন খান, অধ্যাপক ডাঃ বায়েছ ভূঁইয়া, অধ্যাপক ডাঃ সিরাজউদ্দিন আহমদ, অধ্যাপক ডাঃ আব্দুল মান্নান মিয়া, অধ্যাপক ডাঃ মিজানুর রহমান, অধ্যাপক ডাঃ এ কে এম আজিজুল হক, অধ্যাপক ডাঃ এ জেড এম জাহিদ হোসেন, অধ্যাপক ডাঃ ফরহাদ হালিম ডোনার, অধ্যাপক ডাঃ আব্দুল কুদ্দুস, অধ্যাপক ডাঃ মতিউর রহমান মোল্লা, অধ্যাপক ডাঃ এ এস এম এ রায়হান, অধ্যাপক ডাঃ ফিরোজা বেগম, অধ্যাপক ডাঃ মোঃ সাইফুল ইসলাম, অধ্যাপক ডাঃ খাদিজা বেগম, অধ্যাপক ডাঃ এ কে এম ফজলুল হক, অধ্যাপক ডাঃ শাহাবুদ্দিন, অধ্যাপক ডাঃ রফিকুল ইসলাম, অধ্যাপক ডাঃ সাইফুল ইসলামসহ এক হাজার ১০১জন চিকিৎসক।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২২৩৬ঘ.)