রাজশাহীতে বিএনপির মনোনয়ন পেলেন বুলবুল, বরিশালে মজিবুর

রাজশাহীতে বিএনপির মনোনয়ন পেলেন বুলবুল, বরিশালে মজিবুর

ঢাকা, ২৪ জুন (জাস্ট নিউজ) : রাজশাহী ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী মনোনয়ন দিয়েছে জাতীয়তাবাদী দল বিএনপি। রাজশাহীতে মনোনয়ন পেয়েছেন বর্তমান নগর পিতা মোসাদ্দেক হোসেন বুলবুল এবং বরিশাল সিটি কর্পোরেশনে মনোনয়ন পেয়েছেন মজিবুর রহমান সরোয়ার।

রবিবার বিকালে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এই দুই প্রার্থীর নাম ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর সিলেটে বিএনপির মেয়র প্রার্থীর নাম জানা যাবে সোমবার।

এর আগে ২০ জুন রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে ধানের শীষ প্রতীক পেতে মনোনয়পত্র সংগ্রহ করেন ১৭ জন। এরপর ২১ জুন রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি নির্বাচনে মেয়র পদে ১৭ জনের সাক্ষাৎকার নেয় বিএনপির মনোনয়ন বোর্ড।

বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে বিকাল সাড়ে ৫টা থেকে সাক্ষাৎকার গ্রহণ শুরু হয়। চলে রাত সাড়ে ৮টা পর্যন্ত।

মনোনয়ন বোর্ডে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া ছিলেন- স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লে.জে. (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, ও আমির খসরু মাহমুদ চৌধুরী।

প্রথমে রাজশাহীর বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের সাক্ষাৎকার নেন মনোনয়ন বোর্ডের সদস্যরা। পরে সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেন, সিনিয়র সহসভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, সহসভাপতি রেজাউল হাসান কয়েস লোদী, মহানগর সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম ও ছাত্রদল নেতা সালাহ উদ্দিন রিমনের সাক্ষাৎকার নেয়া হয়।

উল্লেখ্য, আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।

(জাস্ট নিউজ/একে/১৮৫৫ঘ.)