আজ রাজধানীতে বিএনপির বিক্ষোভ

আজ রাজধানীতে বিএনপির বিক্ষোভ

ঢাকা, ৮ জুলাই (জাস্ট নিউজ) : দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কর্মসূচি পালনে বাধা দেয়ার প্রতিবাদে আজ রবিবার ঢাকা মহানগরীর থানায় থানায় বিক্ষোভ করবে বিএনপি।

শনিবার ঢাকায় সমাবশের অনুমতি না দেয়ায় শুক্রবার এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

এর আগে খালেদা জিয়ার জামিন স্থগিতের প্রতিবাদে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বৃহস্পতিবার প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করার ঘোষণা দেয়া হয়েছিল। কিন্তু প্রশাসনের অনুমতি না থাকায় পূর্ব ঘোষিত ওই কর্মসূচি পালন করতে পারেননি দলটির নেতাকর্মীরা।

এর পরিপ্রেক্ষিতে শনিবার আবারো প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ঘোষণা করে দলটি। শনিবারও অনুমতি না পাওয়ায় দলের পক্ষ থেকে আজ থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।

এছাড়া পূর্বঘোষণা অনুযায়ী একই দাবিতে আগামীকাল সোমবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন অথবা মহানগর নাট্যমঞ্চে গণঅনশন কর্মসূচি পালনের কথা রয়েছে।
এ বছর ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার মুক্তির জন্য শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে আসছেন দলটির নেতাকর্মীরা।

(জাস্ট নিউজ/এমআই/১০০০ঘ.)