মহানগর নাট্যমঞ্চে অনশনে বসছে বিএনপি

মহানগর নাট্যমঞ্চে অনশনে বসছে বিএনপি

ঢাকা, ৮ জুলাই (জাস্ট নিউজ) : কারান্তরীণ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন স্থগিতের প্রতিবাদ এবং তার মুক্তির দাবিতে আগামীকাল সোমবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে প্রতীকী অনশন কর্মসূচি পালন করবে দলটির নেতাকর্মীরা।

রবিবার বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ তথ্য জানান।

রাজধানী ছাড়া সারা দেশের জেলা শহরেও সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি।

সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ বলেন, মহানগর নাট্যমঞ্চে প্রতীক অনশন কর্মসূচির অনুমতির বিষয়ে পুলিশ ও মহানগর দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তারা আমাকে ইতিবাচকভাবে জানিয়েছেন। মৌখিক অনুমতি আমাদের জানিয়েছেন তারা। আশা করছি, যথাসময়ে এটার জন্য যে প্রয়োজনীয় কাগজপত্র তা আমরা পেয়ে যাব।

রিজভী আহমেদ আরো বলেন, এই কর্মসূচিতে বিএনপি মহাসচিবসহ স্থায়ী কমিটির নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। দেশের বুদ্ধিজীবী, নাগরিক সমাজের সদস্যরা, বিভিন্ন পেশাজীবী নেতৃবৃন্দ, ২০ দলীয় জোটের নেতৃবৃন্দসহ অন্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দকে এই কর্মসূচিতে সংহতি প্রকাশ করার জন্য আমরা আমন্ত্রণ জানিয়েছি। আশা করছি, তারা এসে সংহতি প্রকাশ করবেন।

বিএনপির এই নেতা বলেন, আমাদের এই কর্মসূচি হবে শান্তিপূর্ণ। মহানগর বিএনপির নেতাকর্মীসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী, অধ্যাপক মামুন আহমেদ, কেন্দ্রীয় নেতা আমিরুল ইসলাম আলীম, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ প্রমুখ।

(জাস্ট নিউজ/একে/২৩৫৯ঘ.)