সরকার চাইলেই কোটা আইন সংশোধন করতে পারে: মওদুদ আহমদ

সরকার চাইলেই কোটা আইন সংশোধন করতে পারে:  মওদুদ আহমদ

ঢাকা, ১৩ জুলাই (জাস্ট নিউজ) : নিয়ত ঠিক থাকলে শুধু কোটা সংস্কার কেন সবকিছুই করা সম্ভব। এমন মন্তব্য করে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, স্বরাষ্ট্রমন্ত্রী ও মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী বলছেন আদালতের নাকি রায় আছে। মুক্তিযোদ্ধা কোটা বাতিল করা যাবে না। আমি মনে করি না যে এ ধরনের কোনো রায় আছে। যদি থেকেও থাকে অ্যাটর্নি জেনারেল সেটা যেকোনো সময় পরিবর্তন করতে পারেন।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ভিআইপি লাউঞ্জে স্বাধীনতা ফোরামের উদ্যোগে আয়োজিত এক যুব সমাবেশে তিনি এ সব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, হাইকোর্টের দোহাই দিয়ে প্রধানমন্ত্রী বলেন, এ কোটা পদ্ধতি নিয়ে নাকি হাইকোর্টের আইনে বলা আছে। সরকার চাইলে এই আইন সংশোধন করতে পারেন। কিন্তু তা করছেন না।

তিনি বলেছেন, যত দ্রুত সম্ভব নির্বাচনের আগে দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করে আনা হবে। বেগম খালেদা জিয়াকে ছাড়া বিএনপি কোনো প্রকার নির্বাচনে অংশ নেবে না।

তিনি বলেন, এ ফ্যাসিবাদী সরকার গণতন্ত্রকে মৃত্যুশয্যায় রেখেছে। আবার জাতীয় উদ্যোগের মাধ্যমে এই গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে। বাংলাদেশের মানুষ এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে আন্দোলন করার জন্য প্রস্তুত রয়েছে। শুধু উপযুক্ত সময়ের অপেক্ষা।

এ সময় আরো বক্তব্য দেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেটএহসানুল হুদা, স্বাধীনতা ফোরামের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আজিজুল ইসলাম প্রমুখ।

(জাস্ট নিউজ/এমআই/১৫৫৪ঘ.)