রাজশাহীতে দুলুর নেতৃত্বে প্রচারণায় ককটেল হামলা, আহত ৫

রাজশাহীতে দুলুর নেতৃত্বে প্রচারণায় ককটেল হামলা, আহত ৫

রাজশাহী, ১৭ জুলাই (জাস্ট নিউজ) : রাজশাহীতে সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের নির্বাচনী পথসভায় ককটেলের বিস্ফোরণ ঘটেছে। এতে এক সাংবাদিকসহ দুজন আহত হয়েছেন।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে নগরের সাগরপাড়া বটতলার মোড়ে এ ঘটনা ঘটে। বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, বিস্ফোরণে তাদের তিন কর্মী আহত হয়েছেন।

আজ নগরের সাগরপাড়া বটতলার মোড়ে সকাল সাড়ে ১০টার দিকে মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে পথসভা করছিলেন বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু। তিনি বক্তব্য দেওয়ার সময় তিনটি ককটেল বিস্ফোরণ ঘটে। এতে বেসরকারি টেলিভিশন বাংলা ভিশনের রাজশাহী জেলা প্রতিনিধি আদিত্য চৌধুরী, স্থানীয় স্বপন কর্মকার আহত হন। বিএনপির দাবি, ওই সময় হাবিবুর রহমান, কালু ও খোকন নামের তাদের তিন কর্মীও আহত হয়েছেন।

হামলায় আহত সাংবাদিক আদিত্য চৌধুরী স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছেন। তার চোখের নিচে একটি স্প্লিন্টার লেগেছে। স্বপন কর্মকারের হাত ও পা পুড়ে গেছে। পথসভার কাছে একটি ছাউনির নিচে তার দোকান ছিল। বিস্ফোরণে ছাউনিটি উড়ে গেছে। তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

স্বপন কর্মকারের ছেলে প্রতিম কর্মকার বলেন, তিনি বাড়ি থেকে তার বাবার জন্য খাবার আনছিলেন। পথসভার কাছে আসার আগেই বিস্ফোরণের ঘটনা ঘটে। তিনি তিনটি মোটরবাইকে মুখ বাঁধা অবস্থায় কয়েকজনকে চলে যতে দেখেন। তার ধারণা, মোটরসাইকেল আরোহীরাই ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে।

বিস্ফোরণস্থলের কাছে কাওছার নামের এক ব্যক্তির বাড়ির জানালার কাচ ভেঙে গেছে।

এ ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। নগরীর বোয়ালিয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমানউল্লাহ বলেন, ঘটনার পর থেকে আমরা এলাকায় আছি। হামলাকারীদের খুঁজে বের করা চেষ্টা চলছে।

এ ঘটনায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু অভিযোগ করে বলেছেন, আওয়ামী ইয়াবা ব্যবসায়ীরা এ ঘটনা ঘটিয়েছে। আমি এর নিরপেক্ষ তদন্ত দাবি করি। এর ক্ষোভ জানাই।

সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন দুপুর ১২টায় আহত ব্যক্তিদের হাসপাতালে দেখতে যাবেন বলে তাঁর দলের পক্ষ থেকে জানানো হয়।

(জাস্ট নিউজ/এমআই/১২৫৪ঘ.)