কোটা আন্দোলনে ছাত্রলীগকে বাড়াবাড়ি করতে না করেছে হাসিনা

কোটা আন্দোলনে ছাত্রলীগকে বাড়াবাড়ি করতে না করেছে হাসিনা

ঢাকা, ২২ জুলাই (জাস্ট নিউজ) : কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের বাড়াবাড়ির অভিযোগ পাওয়া গেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে সভাশেষে আমাদের নেত্রী শেখ হাসিনা পরিষ্কারভাবে আমার সামনে ছাত্রলীগের নেতাদের বলেছেন- ছাত্রলীগের নামে যেন কোনো বাড়াবাড়ির অভিযোগ তিনি না পান।

রবিবার দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

এসময় কোটা সংস্কার আন্দোলনকারীদের বিষয়ে ছাত্রলীগ নেতাদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া একটি কঠোর নির্দেশের কথাও উল্লেখ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, গতকাল সোহরাওয়ার্দী উদ্যানে গণসংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য শেষে মঞ্চ থেকে নামার সময় ছাত্রলীগ নেতারা এগিয়ে এলে নেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) তাদের উদ্দেশে বলেছেন, ‘কোটা সংস্কার আন্দোলন নিয়ে ছাত্রলীগের বিরুদ্ধে বাড়াবাড়ির অনেক অভিযোগ আমার কাছে এসেছে। এমন কোনও অভিযোগ যেন আর না শুনি।’ ছাত্রলীগ নেতাদের এ বিষয়ে সতর্ক করে দেওয়া হয়েছে বলেও জানান ওবাদুল কাদের।

উল্লেখ্য: চলমান কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত সাধারণ ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের ওপর প্রকাশ্যে বারবার সন্ত্রাসী হামলা করেছে ছাত্রলীগ। হামলার ভিডিও এবং ছবি বিভিন্ন গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হয়েছে। ছাত্রলীগের এ ধরণের বর্বর হামলা দেখে সকল শ্রেণী পেশার মানুষ আতঙ্কে রয়েছেন। অনেকেই বলছেন, সরকারের উচ্চ পর্যায়ের নেতাদের নির্দেশেই এ ধরণের বর্বর হামলার সাহস পেয়েছে ছাত্রলীগ।

(জাস্ট নিউজ/এমআই/১৪৫৫ঘ.)