আওয়ামী লীগের শক্তি কমে এসেছে: আব্দুল্লাহ আল নোমান

আওয়ামী লীগের শক্তি কমে এসেছে: আব্দুল্লাহ আল নোমান

ঢাকা, ১২ আগস্ট (জাস্ট নিউজ) : আওয়ামী লীগের শক্তি কমে এসেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যানের আব্দুল্লাহ আল নোমান।

রবিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

এ সময় নোমান বলেন, কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলন কোনো রাজনৈতিক দলের ছিল না। তারা রাজনৈতিক দলগুলোকে বুঝিয়ে দিয়েছে সরকারকে মেরামত করতে হবে।

তিনি বলেন, শিক্ষার্থীদের প্রথমে সমর্থন জানানো ছিল সরকারের একটা কৌশল। সমস্ত জাতি যখন এক তখন সরকার শিক্ষার্থীদের সমর্থন জানায়। এরপর আওয়ামী লীগ সরকারের চিরায়ত স্বভাব প্রকাশ পায় শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে।

এছাড়া নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা, গ্রেফতার ও সাংবাদিকদের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির এ নেতা বলেন, দেশে সুশাসন নেই, দেশ অর্থনৈতিকভাবে তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে।

বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের পক্ষ থেকে এ মানববন্ধনের আয়োজন করা হয়। মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় সভাপতি ইসতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে সেখানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীর প্রতিক, বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সংগঠনের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

(জাস্ট নিউজ/এমআই/১৩৫০ঘ.)