মুক্তিযোদ্ধাদের সমাবেশের অনুমতি দিতে সরকার গড়িমসি করেছে: মির্জা আলমগীর

মুক্তিযোদ্ধাদের সমাবেশের অনুমতি দিতে সরকার গড়িমসি করেছে: মির্জা আলমগীর

ঢাকা, ২৪ ডিসেম্বর (জাস্ট নিউজ) : জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সমাবেশের অনুমতি নিয়ে সরকার গড়িমসি করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার ১১টা ৪০মিনিটে জাতীয় সঙ্গীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের দ্বিবার্ষিক কাউন্সিলের উদ্বোধনকালে তিনি এ অভিযোগ করেন।

একই সঙ্গে ৭টি কবুতর অবমুক্ত করে জাতীর সূর্যসন্তান ৭ জন বীর শ্রেষ্ঠের প্রতি শ্রদ্ধা জানান দলের মহাসচিব।

এসময় মির্জা ফখরুল বলেন, মুক্তিযোদ্ধারা আমাদের কাছে অত্যন্ত শ্রদ্ধেয় নমস্য। কারণ তারা জীবনবাজি রেখে দেশের জন্য লড়াই করেছে, সংগ্রাম করেছে। কিন্তু আমাদের জন্য অত্যন্ত দূর্ভাগ্য যে, তারা যখন সমাবেশের জন্য কর্তৃপক্ষের কাছে অনুমতি চেয়েছে। তখন অনেক ধরনের গড়িমসি করেছে সরকার। কিছুক্ষণ আগে অনুমতি দেয়া হয়েছে। তাদেরকে মাইক ব্যবহার করতে দেয় না, হল ব্যবহারের অনুমতি দেয় না। শেষ পর্যন্ত আমাদেরকে ইন্টারফেয়ার(মধ্যস্ততা) করতে হয়েছে।

তিনি আরও বলেন, আমরা আশা করি ভবিষ্যতে মুক্তিযোদ্ধাদের কোন প্রোগ্রামে সরকার বা তাদের যেসব প্রতিষ্ঠানগুলো আছে কোন বাধা দিবে না।

মুক্তিযোদ্ধা দলের কাউন্সিলের প্রথম অধিবেশন উদ্বোধন করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অনুষ্ঠানের শেষ অধিবেশনে প্রধান অতিথি হিসেবে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার উপস্থিত থাকার কথা রয়েছে।

(জাস্ট নিউজ/জেআর/১৫১০ঘ.)