বিএনপির প্রতিষ্ঠা হয়েছে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য: শামসুজ্জামান দুদু

বিএনপির প্রতিষ্ঠা হয়েছে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য: শামসুজ্জামান দুদু

ঢাকা, ১৭ আগস্ট (জাস্ট নিউজ): বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বিএনপির প্রতিষ্ঠা হয়েছে গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য, সেপ্টেম্বর মাস গণতন্ত্রকে ফিরিয়ে আনার মাস। বিএনপি নির্বাচনে যাবে কত ধানে কত চাল এইবার টের পাবেন। আপনাদের এমন কোনো শক্তি নাই বেগম খালেদা জিয়াকে আটকে রাখবেন। তিনি মুক্তি পাবেন বিএনপির নেতাকর্মীরা জীবনকে বাজি রেখে তার মুক্তি আন্দোলনে ঝাঁপিয়ে পড়বে। বেগম খালেদা জিয়াকে মুক্ত করেই আমরা নির্বাচনে যাবো।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের গতকালের দেওয়া এক বক্তব্যের কড়া সমালোচনা করে তিনি বলেন, আপনারা এতো কিছুর গন্ধ পাচ্ছেন কিন্তু গন্ধ পাচ্ছেন না যে একমাস পরে আপনারা আর ক্ষমতায় থাকতে পারবেন না। বেগম খালেদা জিয়া আবার ক্ষমতায় আসবেন সেই গন্ধ পাচ্ছেন না?

দুদু বলেন, গতকাল প্রধানমন্ত্রীর নিউজ যখন বিভিন্ন গণমাধ্যমে এসেছে, তখন আমার কাছে মনে হয়েছে একটি সুস্থ মানুষের নেতৃত্বে বাংলাদেশ চলছে কিনা? আমি সন্দেহের মধ্যে আছি- কারণ, ৭৫’র হত্যাকাণ্ড যখন সংঘটিত হয় তখন বেগম খালেদা জিয়া নিতান্তই একজন গৃহবধূ। তখন তো বিএনপিও তৈরি হয় নাই, তাকে তার পরিবার ছাড়া আর বেশি মানুষ চিনতে পারতো বলেও আমার মনে হয় না। কোন কারণে তিনি এ হত্যাকাণ্ডের সাথে নিজেকে জড়িত করবেন? প্রধানমন্ত্রী যদি ব্যাখ্যা করেন তাহলে আমার এই অস্থিরতা একটু হলেও কমবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে তিনি আরো বলেন, আপনি ছেলেমানুষীর সীমা অতিক্রম করেছেন, একেবারেই অতিক্রম করে ফেলেছেন। সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীকে আপনি বলেন বধু কাকা। কিন্তু বি. চৌধুরী বলেছেন- প্রধানমন্ত্রীর কাছে এই ধরনের হালকা কথা তিনি পছন্দ করেন না।

আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ, সাবিরা নাজমুল প্রমুখ বক্তব্য দেন।

(জাস্ট নিউজ/এমআই/১৫৩০ঘ.)