সেপ্টেম্বর থেকে লড়াই শুরু: শামসুজ্জামান দুদু

সেপ্টেম্বর থেকে লড়াই শুরু: শামসুজ্জামান দুদু

ঢাকা, ১৮ আগস্ট (জাস্ট নিউজ) : সরকারকে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ১ সেপ্টেম্বর থেকেই বাংলাদেশের গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই শুরু হবে। আর সেই লড়াই শেষ হবে বিএনপি ও ২০ দলীয় জোট রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পরে।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী কৃষকদল আয়োজিত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মানববন্ধনে শামসুজ্জামান দুদু বলেন, এখন আগস্ট মাস চলছে। এই আগস্ট মাসে দাঁড়িয়ে বলছি। আগামী মাস সেপ্টেম্বর মাস, বিএনপির প্রতিষ্ঠার মাস, বিএনপি প্রতিষ্ঠিত হয়েছিল দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, বাংলাদেশের স্বাধীনতাকে ও জনগণের অধিকার রক্ষা করার জন্য। সেই সেপ্টেম্বর মাস সামনে। ১লা সেপ্টেম্বর থেকেই বাংলাদেশের গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই শুরু হবে। আর সেই লড়াই শেষ হবে বিএনপি ও ২০ দলীয় জোট রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পরে।

অনতিবিলম্বে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্তি দেয়ার দাবি জানিয়ে দুদু বলেন, বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে দ্রুত মুক্তি দিন। অন্যথায় পাকিস্তানের সময় আপনার (শেখ হাসিনা) বাবা শেখ মুজিবকে যেভাবে কারাগার থেকে বের করা হয়েছিল। আমরাও সেই অবস্থা সৃষ্টি করবো। সেই আন্দোলন আমরা মনে রেখেছি প্রয়োজন হলে বাংলাদেশে পুনরায় সে রকম আন্দোলন করা হবে এবং সে আন্দোলনের মধ্য দিয়ে আপনাকে ক্ষমতাচ্যুত করা হবে।

অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দিয়ে একেক সময় একেক কথা বলাচ্ছেন দাবি করে বিএনপির এই নেতা বলেন, আপনি (প্রধানমন্ত্রী) আপনার দলের সাধারণ সম্পাদককে দিয়ে সকালে এক কথা দুপুরে এক কথা বিকেলে আরেক কথা বলতে বলছেন, আপনি বলেছেন ১/১১ আপনার আন্দোলনের ফসল আপনার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলছেন তিনি নাকি আবারো ১/১১ ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন।

এসময় তিনি ওবায়দুল কাদেরের উদ্দেশ্যে বলেন, ওবায়দুল কাদের সাহেব আপনার নাকতো খুব পরিষ্কার আপনি গন্ধ শুকতে থাকেন। আপনি (কাদের) কি অল্প কিছুদিনের মধ্যে বেগম খালেদা জিয়া কারাগার থেকে মুক্তি পাবার গন্ধ পাচ্ছেন না? বেগম জিয়া আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে দেশের দায়িত্ব নেবেন এবং তারেক রহমান দেশে ফিরে আসবেন আপনি কি সেই আলামত দেখতে পাচ্ছেন না?

তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, আপনি শেখ মুজিবের কন্যা, আপনিতো অহংকার করেন। শেখ মুজিবরের সন্তান আওয়ামী লীগের সভানেত্রী জনপ্রিয় তাহলে পদত্যাগ করেন। আপনি বিরোধী দলীয় নেত্রী হন আমরাও বিরোধী দলে থেকে একসাথে নির্বাচন করি। আপনি যদি জয় লাভ করেন আমরা মেনে নিব। আর আমরা যদি জয়লাভ করি আপনি মেনে নিবেন। কিন্তু আপনি তো সেখানে নাই।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান, কৃষক দলের সহ-সভাপতি নাজিম উদ্দীন মাস্টার, যুগ্ম-সাধারণ সম্পাদক জামাল উদ্দীন খান মিলন, কৃষকদলের কেন্দ্রীয় নেতা মাইনুল ইসলাম, নাসির হাজারী, ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস ছাত্তার পাটোয়ারি প্রমুখ বক্তব্য দেন।

(জাস্ট নিউজ/এমআই/১৫৩২ঘ.)