বিএনপির জনসভা জনসমুদ্রে পরিণত

বিএনপির জনসভা জনসমুদ্রে পরিণত

ঢাকা, ১ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমাবেশ চলছে। আর সমাবেশ শুরুর আগেই জনসমুদ্রে পরিণত হয়ে গেছে নয়াপল্টনের সমাবেশস্থল। ফকিরাপুল থেকে নাইটেঙ্গেল এবং এর আশেপাশের অলি-গলিতেও লোকে লোকারণ্য হয়ে গেছে।

শনিবার দুপুর ২টায় কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় বিএনপির এই জনসভা। সভা শুরু হওয়ার আগেই দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়ক কানায় কানায় পূর্ণ হওয়ায় নেতাকর্মীদের নয়াপল্টনের পূর্বদিক ফকিরাপুর মোড় ছেড়েও অবস্থান নিতে দেখা গেছে।

অপরদিকে পশ্চিমপাশের নাইটেঙ্গেল মোড় ছেড়েও নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা গেছে। শুধু ফকিরাপুল-নাইটেঙ্গেল নয় আশেপাশের অলি-গলিতেও রয়েছে বিএনপির হাজার হাজার নেতাকর্মী।

এখন বক্তব্য রাখছেন দলের শীর্ষ নেতারা। আজকের এই কর্মসূচিতে সভাপতিত্ব করছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর এতে প্রধান অতিথির বক্তব্য দেবেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

এর আগে সমাবেশে অংশ নিতে বেলা ১১টা থেকেই আসতে শুরু করেন নেতাকর্মীরা। খণ্ড খণ্ড ভাবে জড়ো হয়ে দলের প্রধান কার্যালয়ের সামনের সড়কে নানা স্লোগান দেন নেতাকর্মীরা। ঘণ্টাখানেক পরই দুপুর ১২টার দিকে নয়াপল্টন লোকে লোকারণ্য হয়ে উঠে।

‘আমার নেত্রী আমার মা, বন্দী থাকতে দেবো না’, ‘আমার মা জেলে কেন’, ‘লড়াই লড়াই লড়াই চাই লড়াই করে বাঁচতে চাই’, ‘বন্দি আছে আমার মা, ঘরে ফিরে যাবো না’, ‘হামলা করে আন্দোলন- বন্ধ করা যাবে না’- ইত্যাদি স্লোগানে দিচ্ছেন বিএনপির নেতাকর্মীরা।

(জাস্ট নিউজ/এমআই/১৬০১ঘ.)