সংসদ ভাঙবে না: আইনমন্ত্রী

সংসদ ভাঙবে না: আইনমন্ত্রী

ঢাকা, ৩ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের জন্য চলমান সংসদ ভাঙবে না বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

সোমবার রাজধানীর তেজগাঁওস্থ জেলা রেজিস্ট্রারের কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান।

তিনি বলেন, এই সংসদ নির্ধারিত মেয়াদ পর্যন্ত চলবে। আর নির্বাচনকালীন সরকার কবে ঘোষণা হবে সেটি সরকার প্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানাবেন।

সাংবাদিকরা তার কাছে জানতে চান, অক্টোবরে বর্তমান সরকারের শেষ অধিবেশন হচ্ছে। এরপর কবে নাগাদ সংসদ ভাঙছে? এর জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, প্রথম কথা হলো, সংসদ ভাঙবে না। সংসদের মেয়াদকাল পর্যন্ত এই সংসদ চলবে। সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি আগামী ৯ সেপ্টেম্বর যে সংসদ অধিবেশন ডেকেছেন সেটা হবে এই সংসদের শেষ অধিবেশন। আর নির্বাচনকালীন সরকার বিষয়ে আমাদের নেতা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দেবেন। আমি না।

নির্বাচনকালীন সরকারের আকার কেমন হবে তা জানতে চাইলে মন্ত্রী আরো বলেন, এটা প্রধানমন্ত্রীর দায়িত্ব। তাই নির্বাচনকালীন সরকারের আকার তিনিই (প্রধানমন্ত্রী) জানেন। কেননা, সংবিধান অনুযায়ী এটা তার দায়িত্ব।

(জাস্ট নিউজ/এমআই/২০১৮ঘ.)