ধর্মমন্ত্রীকে ‘রাজাকার’ বলায় যুবলীগ নেতার স্ত্রীর বিরুদ্ধে মামলা

ধর্মমন্ত্রীকে ‘রাজাকার’ বলায় যুবলীগ নেতার স্ত্রীর বিরুদ্ধে মামলা

ঢাকা, ৪ সেপ্টেম্বর (জাস্ট নিউজ): ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানকে ‘রাজাকার’ বলে মন্তব্য করেছেন ময়মনসিংহ মহানগর যুবলীগ সদস্য নিহত আজাদ শেখের স্ত্রী দিলরুবা আক্তার দিলু। এ কারণে দিলরুবা আক্তার দিলুসহ ৯ জনের বিরুদ্ধে একটি মানহানি মামলা দায়ের করেছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড জেলা শাখার যুগ্ম আহ্বায়ক মোস্তাফিজুর রহমান শাহীন।

পরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১নং আমলি আদালতের বিজ্ঞ বিচারক রোজিনা খানম মামলাটি আমলে নিয়ে দিলরুবা আক্তারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার বিবরণে জানা গেছে, গত ২৮ আগস্ট দুপুরে শহরের ফিরোজ জাহাঙ্গীর চত্বরে আয়োজিত এক মানববন্ধনে দিলরুবা আক্তার দিলু জনসম্মুখে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানকে ‘রাজাকার’ বলে আখ্যায়িত করে বক্তব্য প্রদান করেন।

আসামিগণের ওই উক্তিগুলো সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে দেশ-বিদেশে প্রচার হওয়ায় মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিউর রহমানকে হেয়প্রতিপন্ন ও তার মানসম্মান বিনষ্ট করা হয়েছে। আসামিদের ওই উক্তি সম্পূর্ণ মিথ্যা, বিদ্বেষমূলক, অসৎ উদ্দেশ্যে প্রণোদিত ও ষড়যন্ত্রমূলক। তাই একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে সংক্ষুব্ধ হয়ে এই মামলাটি দায়ের করা হয়েছে। এর আগে গত ৩১ জুলাই নিহত হন মহানগর যুবলীগ সদস্য সাজ্জাদ আলম আজাদ শেখ।

পরে শুক্রবার রাতে দিলরুবা আক্তার তার স্বামীকে খুনের দায়ে ধর্মমন্ত্রীর ছেলে ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্তকে প্রধান আসামি করে ২৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

খুনের পর মামলা না নিলেও শুক্রবার যুবলীগ সদস্য আজাদ শেখ খুনের এক মাস পর হাইকোর্টের নির্দেশে মামলা নেয় কোতোয়ালি থানা পুলিশ। এ ঘটনায় তার স্ত্রী দিলরুবা আক্তার দিলুসহ স্বজনরা খুনিদের গ্রেফতার দাবিতে শহরে মানববন্ধন ও বিক্ষোভ করেন।

(জাস্ট নিউজ/এমআই/২১৪০ঘ)