খালেদা জিয়ার কিছু হলে দায় সরকারকে নিতে হবে: মোশাররফ

খালেদা জিয়ার কিছু হলে দায় সরকারকে নিতে হবে: মোশাররফ

ঢাকা, ৯ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার জীবন নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

জাতীয়তাবাদী মহিলা দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রবিবার বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে এ কথা বলেন ড. মোশাররফ।

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ড. খন্দকার মোশাররফ বলেন, ‘আমি সরকারের কাছে আহ্বান জানাই, বেগম খালেদা জিয়াকে দ্রুত মুক্তি দিয়ে বিশেষায়িত হাসপাতালে তার চিকিৎসার ব্যবস্থা করুন। অন্যথায় বেগম খালেদা জিয়ার কোনো কিছু হলে এর দায় সরকারকে নিতে হবে।’

ড. মোশাররফ হোসেন বলেন, বর্তমান সরকার অন্যায়ভাবে মিথ্যা সাজানো মামলায় বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে। মূল মামলায় উচ্চ আদালত তাকে জামিন দিলেও অন্য মামলায় আটক দেখিয়ে তার জামিন বিলম্বিত করছে। কারাগারের স্যাঁতসেঁতে পরিবেশে তিনি গুরুতর অসুস্থ হলেও তাঁকে চিকিৎসার সুযোগ দেওয়া হচ্ছে না।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, বেগম খালেদা জিয়ার চিকিৎসক ও সরকারি ডাক্তাররাও পরামর্শ দিয়েছেন বেগম খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেওয়ার। কিন্তু সরকার সেটি না করে তাকে আরো গুরুতর অসুস্থতার দিকে ঠেলে দিয়েছে।

খন্দকার মোশাররফ বলেন, বর্তমান সরকার আবারো ক্ষমতা দখলের জন্য বিএনপি ও ২০ দলকে নির্বাচনের বাইরে রাখার ষড়যন্ত্র করছে। আর সে জন্য সরকার সারা দেশে গণগ্রেপ্তার চালাচ্ছে এবং আগাম মামলা দিচ্ছে। তিনি বলেন, বিএনপি ও ২০ দলকে নির্বাচনের বাইরে রাখার সরকারি ষড়যন্ত্র সফল হবে না। জনগণের আন্দোলনের মুখে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা পার পাবে না। একতরফা নির্বাচন এ দেশের জনগণই প্রতিহত করবে।

(জাস্ট নিউজ/একে/১২৪৪ঘ.)