খালেদা জিয়াকে জেলের ভিতরে নিঃশেষ করার ষড়যন্ত্র সংবিধানের বরখেলাপ: মঈন খান

খালেদা জিয়াকে জেলের ভিতরে নিঃশেষ করার ষড়যন্ত্র সংবিধানের বরখেলাপ: মঈন খান

ঢাকা, ১০ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে জেলের ভিতরে ক্রমান্বয়ে নিঃশেষ করার ষড়যন্ত্র সম্পূর্ণ সংবিধানের বরখেলাপ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.আব্দুল মঈন খান।

সোমবার জাতীয় প্রেসক্লাবে সামনে বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা এবং কারাগারে আদালত স্থাপনের প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এসব কথা বলে।

মঈন খান বলেন, বিএনপির চেয়ারপারসন শুধু এদেশের নাগরিক নন, তিনি এদেশের তিন তিন বারের প্রধানমন্ত্রী, অথচ দুঃখের বিষয় তাকে জেলের ভিতর ক্রমান্বয়ে নিঃশেষ করার ব্যবস্থা করা হয়েছে যা সম্পূর্ণ সংবিধানের বরখেলাপ।

তিনি বলেন, বাংলাদেশের সংবিধানে ৫টি মৌলিক অধিকার রক্ষার দায়িত্ব হচ্ছে সরকারের। খাদ্য, অন্য, বস্থ, শিক্ষা, চিকিৎসা, আবাসনের অধিকার প্রতিটি নাগরিকের উপর প্রযোজ্য কিন্তু সরকার তা না করে ২০১৪ সালের মতো নির্বাচনের প্রহশন করছে।

বিএনপির এই নেতা বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা নিয়ে সরকার ছলচাতুরী এবং ধোঁকাবাজি নির্বাচন করতে দেব না। আমরা বেগম জিয়াকে মুক্ত করেই গণতন্ত্রের লড়ায়ে নামবো। এবং ৪র্থ বারের মতো প্রধানমন্ত্রী করবো।

(জাস্ট নিউজ/এমআই/১৪১০ঘ.)