খালেদা জিয়ার কিছু হলে সরকারের পরিণাম ভয়াবহ হবে: বিএনপি

খালেদা জিয়ার কিছু হলে সরকারের পরিণাম ভয়াবহ হবে: বিএনপি

ঢাকা, ১৫ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে তার ব্যক্তিগত চিকিৎসকদের স্বাস্থ্য পরীক্ষার সুযোগ না দিয়ে ক্ষমতাসীন দলের ডাক্তারদের দিয়ে মেডিকেল বোর্ড গঠন দূরভিসন্ধিমূলক বলে মন্তব্য করে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, গুরুতর অসুস্থ ব্যক্তির চিকিৎসা নিয়ে এটি এক চরম তামাশা।

শনিববার নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলননে তিনি এমন মন্তব্য করেন।

সংবাদ সম্মেলনে বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের মেডিকেল বোর্ডে অন্তর্ভুক্ত করার জন্য জোর দাবি জানান তিনি।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে ছিনিমিনি খেলার অপরিণামদর্শিতার মাশুল একদিন তাদের দিতেই হবে। সরকার ইচ্ছাকৃতভাবেই বেগম জিয়াকে গুরুতর শারীরিক অসুস্থতার দিকে ঠেলে দিচ্ছে। সেজন্যই নিজ দলের অনুগ্রহভাজন ডাক্তারদের দিয়ে বেগম জিয়ার চিকিৎসা জনমনে সন্দেহ ও শংকার সৃষ্টি হয়েছে। সরকারের এই সিদ্ধান্ত বিপজ্জনক। যদি হিংসাশ্রয়ী মনের সাধ মেটানোর চক্রান্ত করে দেশনেত্রীর ক্ষতি করা হয় তাহলে সরকারের পরিণাম হবে ভয়াবহ।

রিজভী আহমেদ বলেন, সকল শ্রেণী-পেশার মানুষের মতকে উপেক্ষা করে বহুল আলোচিত ডিজিটাল নিরাপত্তা বিলের ওপর প্রতিবেদন তৈরী করেছে সংসদীয় কমিটি, যা চলতি সংসদ অধিবেশনেই পাশের জন্য পেশ করা হতে পারে। এই আইন পাশ করা হলে গণমাধ্যম ও সাংবাদিকদের স্বাধীনতা হুমকির মুখে পড়বে। গণমাধ্যমকে সম্পূর্ণরুপে নিয়ন্ত্রণ করতেই এই আইন করা হচ্ছে। শুধু গণমাধ্যমই নয়, সরকারবিরোধী যেকোন সমালোচনার পায়ে জিঞ্জির পরাতেই এই আইন। যাতে কেউ সরকারের বিরুদ্ধে টু শব্দটিও উচ্চারণ করতে না পারে। এটি একটি ভয়ঙ্কর কালাকানুন।

তিনি বলেন, এই আইনে যেকোন মানুষকে আইনশৃঙ্খলা বাহিনী তুচ্ছ অজুহাতে গ্রেফতার করতে পারবে, গণমাধ্যম অফিসে যখন তখন সরকারী আইন প্রয়োকারী সংস্থা হানা দিয়ে কম্পিউটার, ল্যাপটপ তল্লাশী করতে পারবে, সিজ করতে পারবে, নেটওয়ার্ক বন্ধ করে দিতে পারবে, এমনকি গ্রেফতার করে নিয়ে যেতে পারবে। এই আইনে কোন অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করা যাবে না, অর্থাৎ সরকারের কোন দুর্নীতিই প্রকাশ করা যাবে না। যদি প্রকাশ করা হয় তাহলে গুপ্তচরবৃত্তির অপরাধে অপরাধী হয়ে যাবে। এটা শুধু চরম উদ্বেগজনকই নয়, এটি সংবিধানের মূল নীতির পরিপন্থী।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক মনির হোসেন প্রমুখ।

(জাস্ট নিউজ/একে/১৩১৪ঘ.)