নিরপেক্ষ সরকার গঠন করলে আ.লীগ প্রার্থীই পাবে না: রব

নিরপেক্ষ সরকার গঠন করলে আ.লীগ প্রার্থীই পাবে না: রব

ঢাকা, ১৬ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি এবং যুক্তফ্রন্টের অন্যতম নেতা আ স ম আব্দুর রব প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বলেছেন, আগামী নির্বাচনে নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠন করে দেখেন, জোর করে ক্ষমতা দখল করবেন না, তাহলে দেখবেন কোনও প্রার্থীই পাবেন না।

রবিবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ বাম ফ্রন্টের (মার্কসবাদী) উদ্যোগে আয়োজিত ‘নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও নাগরিক ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আ স ম আব্দুর রব বলেন, প্রধানমন্ত্রী বলেছেন সুষ্ঠু নির্বাচন দেবেন। আপনি শুধু পদত্যাগ করেই দেখেন, আপনার চার পাশে যে সাঙ্গপাঙ্গরা আছে, তাদের খুঁজে পাবেন না। বঙ্গবন্ধুও পায় নাই, আপনিও পাবেন না।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে রব বলেন, আপনি আমার প্রতিদ্বন্দ্বী হতে পারেন, কিন্তু আমি আপনার ক্ষতি চাই না। ভালো চাই বলেই বলছি- ৯ বছর চালিয়েছেন। এখন সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করেন। সব দলের সঙ্গে আলোচনা করে নির্দলীয় সরকার গঠন করেন। কারণ, আপনাকে চলে যেতে হবে, নিজেকে ক্ষতি করে চলে যাবেন না।

আগামিতে ইভিএমে কোনও নির্বাচন হবে না, এমন হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, আইন পাস হয় নাই। তার আগেই ইভিএমের জন্য চার হাজার কোটি টাকা বাজেট করেছে। এই টাকা ভাগাভাগি করে খাওয়ার জন্য বাজেট করা হয়েছে।

(জাস্ট নিউজ/এমআই/১৭৩৬ঘ.)