নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচি

কারওয়ানবাজারে পুলিশের লাঠিচার্জে জোনায়েদ সাকিসহ আহত অর্ধশত (ভিডিওসহ)

কারওয়ানবাজারে পুলিশের লাঠিচার্জে জোনায়েদ সাকিসহ আহত অর্ধশত (ভিডিওসহ)

ঢাকা, ২০ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : বাম গণতান্ত্রিক জোটের নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচি পুলিশের বাধায় পন্ড হয়ে গেছে। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জমায়েত হয় নেতা-কর্মীরা। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে নির্বাচন কমিশন ঘেরাওয়ের উদ্দেশে যাত্রা করে। মৎস্য ভবন অতিক্রম করার পরই পুলিশ তাদের বাধা দেয়। এ বাধা অতিক্রম করে তারা এগিয়ে যায়।

কাওরান বাজার সিগন্যালে এলে পুলিশ তাদের বাধা দেয়। এসময় তারা এগিয়ে যেতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে। এতে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকিসহ অর্ধশতাধিক লোক আহত হন। সেখানে তারা কিছুক্ষণ অবস্থান করে। পরে সেখানেই সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, আগামী ১১ অক্টোবর সচিবালয় ঘেরাও করা হবে। যে কোন মূল্যে শেখ হাসিনাকে পদত্যাগে বাধ্য করা হবে। নির্বাচন কমিশন ঘেরাওয়ে নেতৃত্ব দেন- সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ-এর সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, সিপিবি’র সাধারণ সম্পাদক মো. শাহ আলম, বাসদ (মার্কসবাদী)’র কেন্দ্রীয় নেতা শুভ্রাংশু চক্রবর্তী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু ও সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক।

লাঠিচার্জের ব্যাপারে পুলিশের তেজগাঁও জোনের এডিসি বলেন, আমরা শান্তিপূর্ণভাবে তাদের গতিরোধ করার চেষ্টা করেছি। কিন্তু মিছিল থেকে আমাদের ওপর হামলা চালালে আমরা লাঠিচার্জ করতে বাধ্য হই।

(জাস্ট নিউজ/এমআই/১৪৪৭ঘ.)