আ.লীগ ক্ষমতা হারালে ৭৫এর মতো খুঁজে পাওয়া যাবে না: নজরুল ইসলাম

আ.লীগ ক্ষমতা হারালে ৭৫এর মতো খুঁজে পাওয়া যাবে না: নজরুল ইসলাম

ঢাকা, ২৩ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ৭৫ সালের পরেও তাদের (আওয়ামী লীগ নেতাদের) কাউকে খুঁজে পাওয়া যায়নি। এখনও পাওয়া যাবে না।

রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী নবীন দল এর উদ্যোগে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ জাতীয়তাবাদী সকল রাজবন্দিদের রোগ মুক্তি ও সুস্বাস্থ্য কামনায় দোয়া ও আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সরকার উৎখাতে আন্দোলন শুরু করার আহ্বান জানিয়ে নেতাকর্মীদের উদ্দেশ্যে নজরুল ইসলাম খান বলেন, এই সরকারের বিরুদ্ধে আন্দোলন শুরু করেন। এই অত্যাচারী সরকারের বিরুদ্ধে লড়াই করতে হবে এবং এই সরকারকে উৎখাত করে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

নজরুল ইসলাম খান বলেন, সরকার ভীত সন্ত্রস্ত। গতকাল (২২ সেপ্টেম্বর) ওবায়েদুল কাদের মিটিং করে বলেছেন, ‘দল ক্ষমতায় না থাকলে হাজার পাওয়ারের বাল্ব দিয়েও নেতাকর্মীদের খুঁজে পাওয়া যাবে না।’ এটাই বাস্তবতা। তাদের ইতিহাসও তাই। ৭৫ সালের পরেও তাদের কাউকে খুঁজে পাওয়া যায়নি। এখনও পাওয়া যাবে না। কারণ, এত অপরাধ করে তারা মানসিকভাবে এতই দুর্বল যে, সবকিছুকে ভয় পাচ্ছে।

‘আমাদের দাবি হারাম এবং তারা চাইলে হালাল’, উল্লেখ করে নজরুল ইসলাম খান বলেন, ‘আওয়ামী লীগ বলেছে, ‘আমাদের ছাড়া জাতীয় ঐক্য হবে না।’ আরে আপনাদের নিয়ে জাতীয় ঐক্য কিভাবে হবে? এখন যে ঐক্য, সেটা আপনারা যে অন্যায় অপরাধ করছেন তার বিরুদ্ধে। আওয়ামী লীগের স্বভাবই এরকম। যখন তারা নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার চায়, তখন সেটা হালাল। আর আমরা এখন যখন বলি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে, এখন এটা হারাম। তারা যখন নির্বাচন কমিশন বাতিল করে পুনর্গঠন চায় তখন সেটা হালাল, আর আমরা যখন দেখলাম, নির্বাচন কমিশন সঠিকভাবে দায়িত্ব পালন করছে না, আমরা যখন পুনর্গঠন চাইলাম, তখন এটা অযৌক্তিক।

আমরা রাজনৈতিক প্রতিপক্ষ, কারও শত্রু নই এমন উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, আমরা আওয়ামী লীগকেও আমাদের শত্রু মনে করি না। তারা আমাদের প্রতিদ্বন্দ্বী, তারা আমাদের প্রতিপক্ষ। খালেদা জিয়ার সঙ্গে সরকার যে আচরণ করছে, এই আচরণ শত্রু ভাবাপন্ন, এই আচরণ অমানবিক। এই আচরণ সরকারে যারা শপথ গ্রহণ করেছিলেন, সেই শপথের পরিপন্থী।

আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন আহম্মেদ তালুকদারের সভাপতিত্বে সভায় আরো্ উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, হাবিবুর রহমান হাবিব, শাহবাগ থানা কৃষক দলের সভাপতি এম. জাহাঙ্গীর আলম প্রমুখ।

(জাস্ট নিউজ/এমআই/১৭৪৫ঘ.)