স্বৈরাচারী সরকারকে অপসারণ করতে হলে জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে: মওদুদ আহমদ

স্বৈরাচারী সরকারকে অপসারণ করতে হলে জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে: মওদুদ আহমদ

ঢাকা, ২৫ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, আমাদের জাতীয় ঐক্য প্রক্রিয়াকে আরো শক্তিশালী করতে হবে। কারণ, এই স্বৈরাচারী সরকারকে অপসারণ করতে হলে সারা জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে। মাঠে নামতে হবে। জনগণের জোয়ার এই সরকারকে দেখাতে হবে। আমরা এবার খালি মাঠে গোল দিতে দেবো না। ১ অক্টোবর থেকে রেডি হয়ে যান।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ আয়োজিত আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

মওদুদ আহমদ বলেন, প্রথমে জাতীয় ঐক্য প্রক্রিয়াকে তারা স্বাগত জানালো। কিন্তু পরে আবার বললো এই ঐক্য প্রক্রিয়ায় যারা আছে তারা সবাই দুর্নীতিবাজ, সুদখোর। যাদের নিয়ে ঐক্য করেছে এরা জনগণের জন্য কিছু করতে পারবেন না। প্রধানমন্ত্রীর কাছে থেকে এ ধরনের অশালীন বক্তব্য কখনোই কাম্য নয়। তিনি এই ধরনের বক্তব্য আগেও দিয়েছেন, এখনও দিচ্ছেন। এ থেকে একটা জিনিস প্রমাণিত হয়, এই সরকার আতঙ্কিত হয়েছে, এই সরকার বিচলিত হয়েছে। জাতীয় ঐক্য প্রক্রিয়ায় তাদের গাত্রদাহ হচ্ছে। আজকে সরকারের কেউ এটা সহ্য করতে পারছে না।

তিনি আরো বলেন, প্রথমে বললো ভালো, ঐক্য প্রক্রিয়া ঘোষণার দুই-তিনদিন যাওয়ার পর অসহ্য হয়ে গেছেন। প্রধানমন্ত্রীকে অনুরোধ করবো বক্তব্য প্রত্যাহার করতে, না হলে রাজনীতিতে শালীনতা বলে কিছু থাকবে না। বাংলাদেশের মানুষ কি এতো বোকা? এ ধরনের বক্তব্যের পর জাতীয় ঐক্যের জনপ্রিয়তা আরো বৃদ্ধি পাবে।

বাংলাদেশ একটি ফ্যাসিস্ট রাষ্ট্রে পরিণত হয়েছে তার প্রমাণ এসব ভৌতিক মামলা এমন দাবি করে মওদুদ আহমদ বলেন, কোনও ঘটনাই ঘটেনি। থানার এসআইরা সুন্দর করে মামলা করে রাখে। মৃত ব্যক্তির নামে মামলা, হজ করতে গেছেন এমন মানুষের নামে মামলা। কোনও মামলায় ঘটনা হওয়ার দরকার নাই। কোনও ঘটনা ঘটে নাই। তারপরও ৪ হাজার মামলা দিয়েছে গত ২১ দিনে। ৩ লাখ ৩১ হাজার আসামি করা হয়েছে। আর কত নিচে নামবে আওয়ামী লীগ। এটা যে একটি ফ্যাসিস্ট রাষ্ট্রে পরিণত হয়েছে এর প্রমাণ হলো এই মামলাগুলো।

(জাস্ট নিউজ/এমআই/১৪৫২ঘ.)