সিইসির মুখে সুষ্ঠু নির্বাচন ধাপ্পাবাজি : রিজভী

সিইসির মুখে সুষ্ঠু নির্বাচন ধাপ্পাবাজি : রিজভী

ঢাকা, ২৯ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান সিইসি নূরুল হুদার অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না, তিনি যতোই অবাধ ও সুষ্ঠু নির্বাচনের কথা বলুন না কেনো, সেটি জনগণের সাথে ধাপ্পাবাজি ছাড়া কিছুই নয়। তিনি আওয়ামী সরকারের ছায়াঘেরা পথেই হেঁটে নির্বাচন পরিচালনায় নিজ প্রভুদের খুশি করবেন।

শুক্রবার বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। এসময় বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রিজভী আহমেদ বলেন, বৃহস্পতিবার পৌরসভা, ইউনিয়ন পরিষদ ও জেলা পরিষদের ১২৭টি এলাকায় বিভিন্ন পদে সাধারণ, স্থগিত নির্বাচন ও উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এসব নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী সশস্ত্র ক্যাডারদের সে পুরানো তাণ্ডব তা আবারো ফুটে ওঠেছে। বিভিন্ন এলাকার ভোট জালিয়াতির কিছুটা খণ্ড চিত্র আজ আপনারা গণমাধ্যমে দেখেছেন।

তিনি বলেন, প্রকাশ্যে অস্ত্রের মহড়া দিয়ে ভোট কেন্দ্র দখল করে আগের রাতেই বাক্স ভরে রাখা, সকাল ১০টার আগেই ভোট শেষ হয়ে যাওয়া, ব্যালট পেপার ছিনতাই, বিএনপি প্রার্থীর এজেন্ট ও ভোটারদের মারধর করে কেন্দ্র থেকে বের করে জাল ভোটের মহোৎসব, প্রকাশ্যে সহকারি প্রিজাইডিং অফিসারসহ নির্বাচনী কর্মকর্তাদের জাল ভোট প্রদান, হামলা, ভাঙচুরসহ নানা তাণ্ডব চলে নির্বাচনী এলাকাগুলোতে।

রিজভী আহমেদ বলেন, কুমিল্লা, লক্ষ্মীপুর, ভোলা, ফরিদপুরের আলফাডাঙ্গাসহ ১২৭টি এলাকায় পৌরসভা, ইউনিয়ন পরিষদ ও জেলা পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে বেশ কয়েকদিন ধরেই নির্বাচন এলাকাগুলিতে সশস্ত্র তাণ্ডব চালিয়েছে ক্ষমতাসীন দলের সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তারা বিএনপির প্রার্থী ও সমর্থকদের প্রচার পর্যন্ত করতে দেয়নি।

তিনি বলেন, বিভিন্ন স্থানে বিএনপির প্রার্থী ও সমর্থকদের ওপর সশস্ত্র হামলা চালিয়েছে শাসকগোষ্ঠির নেতাকর্মীরা। বিএনপির পক্ষ থেকে বার বার প্রতিবাদ করলেও এমনকি আওয়ামী সন্ত্রাসীদের তাণ্ডব সুস্পষ্টভাবে মিডিয়ায় প্রচার হলেও বর্তমান সিইসিসহ নির্বাচনী কর্মকর্তারা কোনো কর্ণপাত করেননি। সন্ত্রাসীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া দূরে থাক, নির্বাচনী পরিবেশ তৈরি দূরে থাক, তারাও ক্ষমতাসীন দলকে বিজয়ী করতে প্রকাশ্যে অবস্থান নেয়।

এছাড়া বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বিচারাধীন মামলায় বকশীবাজারে অস্থায়ী আদালতে হাজিরা দিতে গেলে গত তিন দিনে অপেক্ষমান বিএনপি নেতাকর্মীদের ওপর পুলিশী হামলা ও গ্রেফতারের নিন্দা জানিয়ে রিজভী আহমেদ বলেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ইউনুস মৃধা, মোঃ মোহন, সালাহউদ্দিন, ফারুক আহমেদ, গোলাম সারোয়ার অপু, রেজাউল, টিটু, সিদ্দিক, ইমরান, কাজী আশরাফুল ইসলাম মোড়ল, আশরাফ উদ্দিন পাপ্পু, মোঃ হারুন, মোঃ এরশাদ আলী লাডলা, মোঃ কোরাইশী, মোঃ জাবেদ, শ্রমিক দলের বাহাউদ্দিন নোবেলসহ ৩০/৩৫ জন নেতাকর্মীসহ অনেককে গ্রেফতার করা হয়েছে। সবার মুক্তি দাবি করেন রিজভী।

(জাস্ট নিউজ/একে/২০১১ঘ.)