প্রিন্স হ্যারি আর ম্যাগান মার্কেলের বিয়ে

কনে পক্ষের জন্য নির্ঘুম ৩ কোটি আমেরিকান!

কনে পক্ষের জন্য নির্ঘুম ৩ কোটি আমেরিকান!

ওয়াশিংটন থেকে মুশফিকুল ফজল আনসারী, মে ২২ (জাস্ট নিউজ): সপ্তাহের কর্ম দিবসের টানা ক্লান্তির রেশ মেটাতে সবাই ছুটির দিনে নাক ডেকে ঘুমাতে বা বিশ্রাম নিতেই বেশি মজা পায়। কিন্তু গত শনিবার যুক্তরাষ্ট্রের দৃশ্যটা ছিলো যেনো ঠিক উল্টো! তাও আবার রাতের ঘুমের কাটতি করা, মানা যায়! আর উল্টো হবার কারণও আছে দিনটা যে ছিলো প্রিন্স হ্যারি আর ম্যাগান মার্কেলের বিয়ের দিন। রাজকীয় বিয়ে বলে কথা। আর কনেতো নিজেদের মেয়ে!

সেই ঢাক-ঢোল পিঠানো, আর ঝমকালো আয়োজনের লাইভ দেখতে ঘুম আর ছুটি নষ্ট করবেন আমেরিকানরা সেটাই স্বাভাবিক। সংখ্যাটা ২০০ বা ৫০০ হলেও সারতো। রাজকীয় বিয়েটি উপভোগ করেছেন ২৯২ লাখ আমেরিকান বা ৩ কোটির কাছাকাছি।

নিয়েলসেন ডাটার দেয়া তথ্যমতে ইংল্যান্ডের উইন্ডসর ক্যাসেলের রাজকীয় বিয়েটি উপভোগ করেছেন ২৯০ লাখ আমেরিকান। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করেছে এমন ১৫ টি চ্যানেলের তথ্য নিয়েই এ জরিপ। সকাল সাতটায় শুরু হওয়া ১ ঘন্টা ১৫ মিনিটের এ অনুষ্ঠানটি উপভোগ করেছেন অসংখ্য আমেরিকান। নিয়েলসন বলছে, যদি ফেসবুক আর টুইটার জরিপ যোগ করা হয় তাহলে বলতে হবে আরো ৬৯ লাখ আমেরিকান বিয়ে অনুষ্ঠান উপভোগ করেছে।

সংস্থাটি দেয়া আরেক তথ্যমতে, ২০১১ সালে যখন প্রিন্স উইলিয়াম আর কেট মিডলটন এর বিয়ে হয় তখন সেটি উপভোগ করেছিল ২২৮ লাখ মানুষ।

জরিপের পূর্বেই একটা আভাস দেয়া হয়েছিল যে শনিবারের বিয়েটিতে উইলিয়াম আর কেট এর চেয়েও দর্শক সংখ্যা বেশি হবে। কারণ মার্কেল যে আমেরিকার মেয়ে!

তবে যুুক্তরাজ্যে এ হিসেবটা একটু ভিন্ন। সিএনএন জানাচ্ছে- উইলিয়াম আর কেট যখন বিয়ে করে তখন দেশের দর্শক সংখ্যা ছিলো ২৪০ লাখ আর হ্যারি আর মার্কেলের সময় তা হলো ১৮০ লাখ।

(জাস্ট নিউজ/জিএস/০০৪০ঘ)