ব্ল্যাকটাই ডিনারে ট্রাম্প দম্পতি

ব্লেনহেইম প্যালেসে ট্রাম্প দম্পতিকে লালগালিচা সংবর্ধনা

ব্লেনহেইম প্যালেসে ট্রাম্প দম্পতিকে লালগালিচা সংবর্ধনা

লন্ডন থেকে মুশফিকুল ফজল আনসারী, জুলাই ১২ (জাস্ট নিউজ): সন্ধ্যা তখন ৭.৪৪ মিনিট। যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে স্বাগত জানাতে কালের সাক্ষী বহন করা হলুদাভ ব্লেনেহইম প্যালেস থেকে বাইর এসে দাঁড়ালেন বৃটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে এবং তাঁর স্বামী ফিলিপ। প্যালেসের সিঁড়িতে অতিথির জন্য লালগালিচা বিছানো আর অভ্যর্থনা জানাতে দু'পাশে কালো প্যান্ট, কালো টুপি আর লাল কোর্ট পরিহিত সুসজ্জিত ব্যান্ড দল।

৭.৪৯ মিনিট। লাল গাউন আর লাল হিল পরিহিত থেরেসা মে স্বামীকে নিয়ে যখন অপেক্ষমান ঠিক তখনি প্যালেসের সামনের আলোচিত বিস্ট গাড়ি থেকে নামলেন প্রেসিডেন্ট ট্রাম্প, করমর্দন করলেন স্বাগত জানাতে আসা থেরেসা মে এবং তাঁর স্বামীর সঙ্গে। একইভাবে কুশলে যোগ দিলেন ফার্স্ট লেডি মেলানিয়া। এরপর চারজনই এগিয়ে গেলেন প্যালেসর লালগালিচার দিকে। একপাশে তখন ভীড় জমানো ছিলো ব্ল্যাকটাই পরা অতিথিবৃন্দ, যারা প্রেসিডেন্টের জন্য অধীর আগ্রহে অপেক্ষমান ছিলেন।

লালগালিচায় পা রাখতেই চার রাজকীয় বাদক বাঁশিতে সুরের মূর্ছনা তোলে স্বাগত জানান যুক্তরাষ্ট্র প্রেসিডেন্টকে। তার পর গার্ডদের মার্চে জানানো হয় অভ্যর্থনা।

আনুষ্ঠানিকতা শেষে রাত ৮.০২ মিনিটে ট্রাম্পকে নিয়ে প্যালেসে প্রবেশ করেন থেরেসা।

যুক্তরাষ্ট্র প্রেসিডেন্টের সম্মানে আয়োজিত ডিনারের ম্যান্যুতে রয়েছে স্কটিশ স্যালমন, হেয়ারফোর্টের বিফ ফিলেট, সালাদ, নানা রকমের পানীয় ছাড়াও রয়েছে মুখরোচক নানা খাবারের চমকপ্রদ পরিবেশনা।

(জাস্ট নিউজ/জিএস/০১৩০ঘ)