নাজমুল হাসান খুব চালাক লোক: হাথুরুসিংহে

নাজমুল হাসান খুব চালাক লোক: হাথুরুসিংহে

ঢাকা, ৩০ ডিসেম্বর (জাস্ট নিউজ) : এই প্রথমবারের মতো বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের দায়িত্ব ছাড়া নিয়ে গণমাধ্যমের কাছে মুখ খুললেন চন্দ্রিকা হাথুরুসিংহে। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন দায়িত্ব ছাড়া আর নতুন দায়িত্ব গ্রহণ প্রসঙ্গে।

তবে বাংলাদেশ দলের দায়িত্ব ছাড়ার পেছনে বিসিবি প্রেসিডেন্টের দাবি উড়িয়ে দিয়ে উল্টো তাকে 'চালাক' হিসেবে অভিহিত করেছেন শ্রীলঙ্কার এই কোচ।

বাংলাদেশের দায়িত্ব কেন ছাড়লেন? এমন প্রশ্নের জবাবে হাথুরু বলেছেন, প্রথমত, আমি বাংলাদেশকে তাদের ইতিহাসের সেরা অবস্থায় নিয়ে গেছি। অন্যদিকে আমি আমার নিজ দেশ শ্রীলঙ্কার কোচ হওয়ার জন্য চেষ্টা করছিলাম। এটা আমার কাছে স্বপ্নের মতো ছিল। তা ছাড়া আমি দীর্ঘদিন আমার পরিবার থেকে দূরে ছিলাম। বর্তমানে খুব খারাপ অবস্থা চলছে লঙ্কান ক্রিকেটে। তাই সব মিলিয়ে দায়িত্ব নেওয়ার এটাই সেরা সময় হিসেবে মনে করেছি।

এরপরই হাথুরুকে আসল প্রশ্নটি করা হয়। টেস্ট থেকে সাকিবের 'সাময়িক অবসর' হাথুরু মানতে পারেননি তাই চলে গেছেন- বিসিবি প্রেসিডেন্টের এমন বক্তব্য সম্পর্কে জানতে চাওয়া হলে হাথুরু নিজের ক্ষোভ উগরে দেন।

লঙ্কান এই কোচ বলেন, এটা মোটেও সত্য কথা নয়। নাজমুল হাসান খুব চালাক এবং বুদ্ধিমান লোক। তিনি অন্য কোনো কারণে হয়তো এই কারণটি ব্যবহার করেছেন। সম্ভবত তিনি সাকিবের ওপর রেগে আছেন। সাকিবকে এখন অধিনায়ক করা হয়েছে। তাকে এখন অনেক অনাকাঙ্ক্ষিত ঘটনা সামাল দিতে হবে। ও (সাকিব) খুবই বুদ্ধিমান ছেলে। আশা করি ও সব সামাল দিতে পারবে।

(জাস্ট নিউজ/ওটি/১৫১৬ঘ.)