আলাভেসের কাছেও হারলো রিয়াল মাদ্রিদ

আলাভেসের কাছেও হারলো রিয়াল মাদ্রিদ

ঢাকা, ৭ অক্টোবর (জাস্ট নিউজ) : জয়ের দেখা তো মিলছেই না উল্টো এবার লজ্জার হার বরণ করতে হলো স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদকে। টানা চার ম্যাচ জয়হীন থাকা হুলেন লোপেতেগির শিষ্যরা এবার আলাভেসের ঘরের মাঠে হেরে ফিরলেন।

লা লিগায় শনিবারের ম্যাচে অপেক্ষাকৃত অনেক দুর্বল দল আলাভেস ১-০ গোলের হয় পেয়েছে। ২০০০ সালের পর রিয়ালের বিপক্ষে জিতল আলাভেস।

ম্যাচের শেষ মিনিটে জয় সূচক গোলটি করেন দ্বিতীয়ার্ধের বদলি খেলোয়াড় গার্সিয়া। কর্নার থেকে রুবেন সোবরিনোর হেড কোর্তোয়া এক হাতে ফেরানোর চেষ্টা করলে পেয়ে যান গার্সিয়া। দ্বিতীয় দফায় আর ফেরাতে পারেননি কোর্তোয়া। গার্সিয়ার বল রিয়ালের জালে জড়ালেই জয় নিশ্চিত হয়ে যায় আলাভেসের।

বেল-বেনজেমা-মডরিচদের নিয়ে আলাভেসের মাঠে গোল করতে পারেনি রিয়াল মাদ্রিদ। আবার রামোস-ভারানে-ন্যাচোরা গোলও আটকাতে পারেননি। আলাভেসের কাছে তারা হেরেছে ১-০ গোলের ব্যবধানে। তাও লস ব্লাঙ্কোসরা গোল খেয়েছে ম্যাচের শেষ বাঁশি বাজার ঠিক আগে। ম্যাচের ৯৫ মিনিটে। রিয়ালের শেষ ক’মৌসুমের কথা মনে আছে নিশ্চয়। রামোস-রোনালদো কিংবা বেলরা শেষ সময়ে গোল করে রিয়ালের জয় কিংবা সমতা এনে দিয়েছেন। আর লোপেতেগুইকে শেষ সময়ে গোল খেয়ে দলের হার দেখতে হলো।

আগের ম্যাচে চ্যাম্পিয়নস লিগে সিএসকে মস্কোর বিপক্ষে রাশিয়ায় গিয়ে হেরে এসেছে রিয়াল মাদ্রিদ। ওই ম্যাচে হারের মধ্যে দিয়ে গেল নয় বছর পরে পরপর তিন ম্যাচে জয়হীন থাকার রেকর্ড গড়ে রিয়াল। রোনালদো থাকতে এমন বাজে রেকর্ডের খপ্পড়ে পড়তে হয়নি রিয়ালের। অথচ সেই রেকর্ডটাকে আরও এক ম্যাচ সামনে এগিয়ে নিলেন লোপেতেগুই।

আলাভেসের এবং মস্কোর বিপক্ষে হারের আগে রিয়াল মাদ্রিদ লিগে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে ঘরের মাঠে গোল শূন্য সমতায় শেষ করে। তার আগের ম্যাচে সেভিয়ার বিপক্ষে ৩-০ গোলে বিধ্বস্ত হয় রিয়াল মাদ্রিদ। ম্যাচে রিয়াল মাদ্রিদ অবশ্য ৭০ ভাগ বল দখলে রেখে খেলেছে।

কিন্তু গোলের মুখে শট নিতে পেরেছে মোটে ছয়টি। জোরালে কোন আক্রমণ শানাতে পারেননি বেল-বেনজেমা কিংবা বদলি নামা ডিয়াজ-ভিনিসিয়াসরা। বরং রিয়াল প্রমাণ হতে চলেছে লোপেতেগুইয়ের খেলার ধরণ হয়তো অন্য ক্লাবের সঙ্গে যায় কিন্তু রিয়ালের সঙ্গে না।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১০০৮ঘ.)