দুই ওয়ানডেতে নিষিদ্ধ স্টুয়ার্ট ল

দুই ওয়ানডেতে নিষিদ্ধ স্টুয়ার্ট ল

ঢাকা, ১৬ অক্টোবর (জাস্ট নিউজ) : স্টুয়ার্ট ল’খুব বেশি দিন ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে থাকা হচ্ছে না কোচ স্টুয়ার্ট ল’য়ের। ভারত ও বাংলাদেশ সফরের পর বিদায় নিচ্ছেন। এর মাঝে অশোভন আচরণ করায় ক্যারিবিয়ানদের ড্রেসিং রুমেও খুব বেশি সময় কাটানো হচ্ছে না তার। ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টে আশোভন আচরণ করে সফরে দুটি ওয়ানডেতে তাকে নিষিদ্ধ করেছে আইসিসি। এই সময়ে ল’ দলের ড্রেসিং রুমে পুরোপুরি নিষিদ্ধ থাকবেন।

তার এমন নিষেধাজ্ঞার পেছনে আছে বেশ কয়েকটি ঘটনা। গত বছরের মে মাসে পাকিস্তানের বিপক্ষে একই কাজ করে ডিমেরিট পয়েন্ট পান একটি। সবশেষ ঘটনায় আরও তিনটি ডিমেরিট পয়েন্ট যোগ হওয়ায় নিষিদ্ধ হলেন ভারতের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে। একই সঙ্গে ম্যাচ ফির পুরোটা কেটে নেওয়ার সিদ্ধান্ত এসেছে।

ঘটনাটা হায়দরাবাদে দ্বিতীয় টেস্টের শেষ দিনের। কিয়েরন পোলার্ডকে স্লিপে ক্যাচ আউট দেওয়া হয় থার্ড আম্পায়ারের সিদ্ধান্তে। বহু রিপ্লে দেখে নেওয়ার পর আসে সেই সিদ্ধান্ত। বলা হয় সেই রান আউটে রাহানের কয়েকটা আঙুল বলের নিচেই ছিলো। যদিও সেই রিপ্লে থেকে পরিষ্কার কোনও চিত্র পাওয়া যায়নি। এমন আউটের পর বিক্ষুব্ধ হয়ে থার্ড আম্পায়ারের রুমে গিযে অশালীন মন্তব্য করেন স্টুয়ার্ট ল। এরপর চতুর্থ আম্পায়ারের রুমের কাছে গিয়ে প্লেয়ারদের সামনে একই কাণ্ড করে বসেন। ক্রিকইনফো।

(জাস্ট নিউজ/এমজে/১৬৫০ঘ.)