ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ঢাকা, ১ নভেম্বর (জাস্ট নিউজ) : সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে উঠেছিল বাংলাদেশ। মালদ্বীপ ও নেপালের বিপক্ষে দারুণ দুটি জয়ের পর শেষ চারেও সে ধারাবাহিকতা ধরে রেখেছে লাল-সবুজের দল। ভারতকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় তারা।

বৃহস্পতিবার নেপালের আনফা কমপ্লেক্সে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে বাংলাদেশ টাইব্রেকারে ৪-২ গোলে জিতে ফাইনালে ওঠে। ম্যাচে নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতা ছিল খেলা।

বাংলাদেশ সময় বেলা পৌনে ১১টায় শুরু হওয়া এই ম্যাচটি ছিল বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। দুই দলই শতচেষ্টা করেও নির্ধারিত সময়ে জয় আদায় করতে পারেনি। তাই খেলা গড়ায় টাইব্রেকারে। আর সেখানেই জয় ছিনিয়ে নেয় বাংলাদেশের কিশোররা।

টাইব্রেকারে গোলরক্ষক মেহেদী হাসানের অসাধারণ দৃঢ়তায় এই ম্যাচ জিতেছে বাংলাদেশ। ভারতের প্রথম দুটি শট রুখে দিয়ে দলকে জয়ের আশা দেখায় সে। আর সে ধারাবাহিকতায় জয়ের উল্লাস করে দল।

ম্যাচে অবশ্য প্রথমে এগিয়ে গিয়েছিল ভারত। ১৭ মিনিটে হর্ষ শৈলেশ গোলটি করে। এই ব্যবধান প্রায় শেষ মুহূর্ত পর্যন্ত ধরেও রেখেছিল তারা। পরে ইনজুরি সময়ে পেনাল্টি থেকে সমতাসূচক গোলটি করে আশিকুর রহমান।

এর আগে আসরে নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৯-০ গোলে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। আর দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে ২-১ গোলে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে তারা।

আর ভারতের শুরুটা হয়েছিল হার দিয়ে, পাকিস্তানের কাছে ২-১ গোলে হেরে। অবশ্য দ্বিতীয় ম্যাচে ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ‘বি’ গ্রুপ রানার্সআপ হয়ে শেষ চারে উঠেছিল তারা। অবশ্য সেমিতে গিয়ে আর পারেনি তারা। হারের হতাশা নিয়েই মাঠ ছাড়ে।

(জাস্ট নিউজ/এমজে/১৪৩০ঘ.)