সাব্বিরের ঘটনা থেকে শিক্ষা নিতে হবে: মাশরাফি

সাব্বিরের ঘটনা থেকে শিক্ষা নিতে হবে: মাশরাফি

 

ঢাকা, ৩ জানুয়ারি (জাস্ট নিউজ) : খেলোয়াড়রা হল দেশের রোল মডেল। তাদের সবাই অনুসরণ করে। বিশেষ করে এখন যারা কিশোর তারা স্বপ্ন দেখে সাকিব-তামিম হওয়ার। যাদের তারা রোল মডেল হিসেবে মানে তাদেরকে মাঠেই নয় মাঠের বাইরেও দায়িত্বশীল হতে হবে। শৃঙ্খলা ভঙ্গের কারণে সাব্বির রহমান রুম্মন এবং তামিম ইকবালের শাস্তি প্রসঙ্গে এভাবেই বলেন বালোদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

মাশরাফি বলেন, জাতীয় লিগে ‘ম্যাও’ বলার অপরাধে এক কিশোরকে চরথাপ্পর মারেন সাব্বির। এই ঘটনায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে ২০ লাখ টাকা জরিমানা সঙ্গে ছয় মাস ঘরোয়া ক্রিকেট থেকে নিষিদ্ধ করে। শুধু তাই নয় বিসিবির চুক্তি থেকেও সাব্বিরকে বাদ দেয়া হয়।

অন্যদিকে বিপিএলে উইকেট নিয়ে মন্তব্য করায় তামিম ইকবালকে ৫ লাখ টাকা জরিমানা করেছে বিসিবি।

সাব্বির-তামিমের শাস্তি নিয়ে মাশরাফি বলেন, আমরা সবাই বিসিবির অধীনে। এটা মেনে নেয়াটাও দায়িত্ব। একই সঙ্গে আমাদের সবাই ফলো করে। তরুণরা যারা উঠে আসছে, অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৯; তারাও আমাদের ফলো করে। সুতরাং মাঠের বাইরের সব কিছু ঠিক রাখা আমাদের দায়িত্ব।

শাস্তি যা হয়েছে সেটা ওদের মেনে নেয়া উচিৎ জানিয়ে অধিনায়ক বলেন, যেটা হয়েছে, সেটা মেনে নেয়া ছাড়া উপায় নেই। সামনে যেন আমরা কোনমিসটেক না করি। সাব্বিরের সঙ্গে হয়েছে। এটা যেন অন্য কারো সঙ্গে না হয়। এমন কি আমার সঙ্গেও।

ক্রিকেটার হিসেবেমাঠে পারফর্ম করার পাশাপাশি বাইরেও আমাদের সিরিয়াস থাকতে হবে।এমনটি জানিয়ে মাশরাফি বলেন, আমাদের কাজ হলো ভালো পারফর্ম করা। আর সবাই যেহেতু আমাদের ফলো করে, সুতরাং আমাদের নিশ্চিত করতে হবে যে, মাঠের বাইরে আমরা যাতে আমাদের কাজগুলো ঠিক করি। এটাও আমাদের ঠিক রাখা উচিত।

(জাস্ট নিউজ/ওটি/১০৫৮ঘ.)