৩ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

৩ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

ঢাকা, ১১ নভেম্বর (জাস্ট নিউজ) : জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টে টস জয়টাও সুখকর হয়নি বাংলাদেশের। প্রথম দিকে সাবধানি শুরু করেও উইকেটে থিতু হওয়ার মানসিকতায় আবারও ব্যর্থ টপ অর্ডার। বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ২৭ রান।

সপ্তম ওভারে জার্ভিসের বলেই হয় শুরুর সর্বনাশ। শর্টার লেন্থের বল ইমরুল বুঝে ওঠার আগেই ভেতরের কোনায় লেগে চলে জমা পড়ে উইকেটকিপারের হাতে। এই জার্ভিসই এক ওভার বিরতি দিয়ে ফেরান লিটন দাসকে। মিড উইকেটে অলস ভঙ্গিতে খেলতে মিড উইকেটে ক্যাচ তুলে দেন মাভুতার হাতে।

বাংলাদেশ দলে তিনটি পরিবর্তন আনা হয়েছে। নাজমুল হোসেন শান্ত, আবু জায়েদ ও নাজমুল ইসলাম বাদ পড়েছেন। তাদের জায়গায় দলে ঢুকেছেন ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও দুই পেসার খালেদ আহমেদ ও মোস্তাফিজুর রহমান। এই ম্যাচ দিয়ে টেস্ট ক্রিকেটে অভিষিক্ত হবেন খালেদ ও মিঠুন। বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান হিসেবে টেস্টে অভিষিক্ত হচ্ছেন মিঠুন। ৮৮টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে টেস্ট আঙিনায় পা রাখছেন তিনি।

সিলেটে প্রথম টেস্টে হেরেছে বাংলাদেশ। এই ম্যাচটা মাহমুদউল্লাহর দলের জন্য সিরিজ বাঁচানোর লড়াই।

বাংলাদেশ দল: লিটন দাস, ইমরুল কায়েস, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও খালেদ আহমেদ।

(জাস্ট নিউজ/এমজে/১০৩০ঘ.)