নির্বাচনে মাশরাফি, ভালো-মন্দের হিসাব কষছেন শুভাকাঙ্ক্ষীরা

নির্বাচনে মাশরাফি, ভালো-মন্দের হিসাব কষছেন শুভাকাঙ্ক্ষীরা

ঢাকা, ১১ নভেম্বর (জাস্ট নিউজ) : বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের সফল অধিনায়ক নড়াইল এক্সপ্রেস মাশরাফি বিন মুর্তজা নড়াইল-২ আসনে নৌকার মাঝি হচ্ছেন এমন খবর ছড়িয়ে পড়েছে নড়াইলের সর্বত্র। মাশরাফি নির্বাচনে অংশ নিবেন এমন খবরে নড়াইলের সর্বত্রই ছিল আলোচনার ঝড়। নড়াইল এক্সপ্রেস নির্বাচনে অংশগ্রহণ নিয়ে ভাল-মন্দ দু’ধরনের হিসাব কষছেন শুভাকাঙ্ক্ষীরা।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, রবিবার সকালে মাশরাফির পক্ষে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র কেনা হয়েছে।

মাশরাফি বিন মুর্তজার নিকটাত্মীয়, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ. কে. এম ফয়জুল হক রোম জানান, শনিবার দুপুর ১২টার দিকে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মনোনয়ন সংগ্রহের ব্যাপারে মাশরাফিকে ফোন করেন এবং তার খোঁজখবর নেন। ওবায়দুল কাদের রবিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রীর সম্মতিক্রমে প্রধানমন্ত্রীর ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন সংগ্রহের কথা বলেন।

ফয়জুলক হক রোম আরও জানান, মনোনয়ন সংগ্রহের ব্যাপারে মাশরাফির সম্মতি রয়েছে এবং তার পক্ষে রববিবার মনোনয়ন সংগ্রহ করা হবে।

মাশরাফির মনোনয়নের খবরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক জুড়ে চলছে অধিনায়কের প্রতি অভিনন্দন বার্তা। অনেকেই তাদের মনের অনুভূতি প্রকাশ করে আশা পোষণ করছেন যে, দীর্ঘদিন ধরে উন্নয়ন বঞ্চিত নড়াইলের এবার উন্নয়নের হাল ধরবেন অধিনায়ক নড়াইল এক্সপ্রেস।

মাশরাফি সংসদ সদস্য নির্বাচিত হলে মন্ত্রিত্ব পেতে পারেন এ রকম আশা করছেন অনেকে। ক্রিকেটের মত তিনি নড়াইল জেলার অধিনায়ক হলে উন্নয়নের মাধ্যমে জেলা বাসীর দীর্ঘ দিনের বঞ্চনা দূর হবে।

স্বাস্থ্য সেবা, কৃষি বীজ বিতরণ, সোলার বিতরণ, শিক্ষা, আইসিটি, খেলাধুলা, সাংস্কৃতিক কার্যক্রম, পরিবেশসহ বিভিন্ন বিষয় নিয়ে কাজ করছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নড়াইল পৌরসভা, সদর উপজেলার ৮টি ইউনিয়ন, লোহাগড়া পৌরসভা এবং লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত নড়াইল-২ আসন। এ আসনে বর্তমানে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৫১১ জন। পুরুষ ভোটার এক লাখ ৫৬ হাজার ৮৮৭ ও নারী ভোটার রয়েছে এক লাখ ৬০ হাজার ৬২৪ জন।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর হবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

(জাস্ট নিউজ/এমজে/১২৪০ঘ.)