মাটির প্রদীপ দিয়ে বিরাট কোহলির প্রতিকৃতি তৈরি

গিনেসে নাম তোলার পথে ভারতীয় শিল্পী

গিনেসে নাম তোলার পথে ভারতীয় শিল্পী

ঢাকা, ১৩ নভেম্বর (জাস্ট নিউজ) : চার হাজারেরও বেশি মাটির প্রদীপ দিয়ে ক্রিকেটার বিরাট কোহলির প্রতিকৃতি তৈরি করেছেন মুম্বাইয়ের একজন শিল্পী। তার প্রিয় ক্রিকেটারের প্রতি শ্রদ্ধা জানিয়ে দীপাবলি উপলক্ষ্যে প্রদীপের মোজেইক করে এই অনবদ্য শিল্প গড়েছেন তিনি।

আবাসাহেব শেওয়ালের এই মোজেইক শিল্প নভি মুম্বাইয়ের সিউড গ্র্যান্ড সেন্ট্রাল মলে প্রদর্শনী করা হবে। চার হাজার ৪৮২ টি মাটির প্রদীপ ব্যবহার করে নির্মিত হয়েছে ৯.৫ ফুট প্রশস্ত এবং ১৪ ফুট দীর্ঘ এই মোজাইক শিল্প।

শেওয়ালে গণমাধ্যমকে বলেন, এটি পৃথিবীর বৃহত্তম মাটির প্রদীপ দিয়ে বানানো মোজেইক। তিনি আরও বলেন, ‘আমি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড, ইন্ডিয়া বুক অফ রেকর্ডস এবং ইউনিক ওয়ার্ল্ড রেকর্ডসের জন্য আবেদন করেছি।’

এই অনন্য শিল্পকর্ম তৈরি হয়েছে লাল, সাদা, নীল, সবুজ, হলুদ এবং বাদামী প্রদীপ দিয়ে। পাঁচ সহ-শিল্পী স্নেহাল শেওয়ালে, তনুজা শেওয়ালে, সুরজ গোলে, কুমার হাদওয়ালে ও রূপেশ তান্ডেলের সাথে মিলে বিরাট কোহলির প্রদীপের মোজাইক তৈরি করার জন্য শেওয়ালের সময় লেগেছে আট ঘণ্টা।

শেওয়াল বলেন, এটা কোহলির জন্মদিন এবং দীপাবলির কথা একসঙ্গে মাথায় রেখেই তৈরি করা হয়েছে।বিরাটকে শ্রদ্ধা জানাতেই এই উৎসবের সাহায্য নিয়েছি। বিরাট কোহলির জন্মদিন আগামী ৫ নভেম্বর, দীপাবলির মাত্র দুই দিন আগে।

অনবদ্য এই মোজেইকটি ২৪ অক্টোবর নির্মিত হয় এবং সোশ্যাল মিডিয়াতে প্রশংসার হাজারো মন্তব্য ভাইরাল হয়েছে এই পোস্ট ও শিল্পকর্মটি।

(জাস্ট নিউজ/এমজে/১৫৩০ঘ.)